Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বৈরী আবহাওয়ায় ঝুঁকি নিয়ে চলছে ট্রলার : যাত্রী দুর্ভোগ চরমে

শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে সকল নৌযান চলাচল বন্ধ

| প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা : বৈরি আবহাওয়ার কারণে ২দিন ধরে দেশের ব্যস্ততম শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি, লঞ্চ, স্পীডবোটসহ সকল নৌযান চলাচল বন্ধ রয়েছে। এতে যাত্রী দুর্ভোগ ও ভোগান্তি চরম আকার ধারণ করেছে। তবে কিছু কিছু অবৈধ ট্রলার চরম ঝুঁকি নিয়ে ছেড়ে গেছে। উভয় ঘাট এলাকায় আটকে পড়েছে অন্তত ৭ শতাধিক যানবাহন। এরমধ্যে শতাধিক যাত্রীবাহী পরিবহন ও কাচামাল বাহী ট্রাক রয়েছে।
বিআইডবিøউটিসি ও বিআইডবিøউটিএ সূত্রে জানা যায়, বৈরি আবহাওয়ার কারণে গত শুক্রবার সকাল থেকেই শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি, লঞ্চ, স্পীডবোটসহ নৌযান চলাচল বিঘিœত হচ্ছিল। পদ্মায় প্রচন্ড ঢেউ থাকায় বেলা ১২টার দিকে এ রুটের সকল ফেরি বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। দু’দিন এ রুটের ফেরিসহ নৌযান চলাচল বন্ধ থাকায় উভয় ঘাটে ৭ শতাধিক যাত্রীবাহী ও পন্যবাহী যানবাহন আটকে পড়েছে। এদিকে বৈরি আবহাওয়ার কারণে গতকাল শনিবারও এরুটের সকল লঞ্চ, স্পীডবোট চলাচল বন্ধ ছিল। ফলে শত শত যাত্রী শিবচরের কাঁঠালবাড়ি ঘাট এলাকায় আটকে পড়ে চরম ভোগান্তি পোহান। ঘাট এলাকায় পর্যাপ্ত বাথরুম, বিশ্রামাগার না থাকায় নারী ও শিশু যাত্রীরা পড়েন চরম বিপাকে। সুযোগ বুঝে ঘাট এলাকার হোটেলগুলোও যাত্রীদের কাছ থেকে খাবারের মূল্য দ্বিগুন হারে আদায় করছে বলে যাত্রীরা অভিযোগ করেন। এদিকে কিছু কিছু অবৈধ ট্রলার জীবনের চরম ঝুঁকি নিয়ে যাত্রী প্রতি ৩০ টাকার ভাড়া ৩শ’ টাকা নিয়ে উত্তাল পদ্মা পাড়ি দিতে দেখা গেছে।
বিআইডবিøউটিসি কাঁঠালবাড়ি ঘাট সহকারী ম্যানেজার রুহুল আমিন বলেন, আবহাওয়া খুবই বৈরি তাই দুর্ঘটনা এড়াতে উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ফেরি বন্ধ রাখা হয়েছে। ঘাটে অনেক যানবাহন আটকে রয়েছে। আবহাওয়া স্বাভাবিক হলে ফেরি চলাচল শুরু করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ