Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলিন পাওয়েলের ভূমিকায় মরগ্যান ফ্রিম্যান

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ৯:১৬ পিএম, ২১ অক্টোবর, ২০১৭

হলিউডের বর্ষীয়ান অভিনেতা মরগ্যান ফ্রিম্যান একটি মুক্ত জীবনী চলচ্চিত্রে সাবেক মার্কিন রাষ্ট্র সচিব (সেক্রেটারি অফ স্টেট) কলিন পাওয়েলের ভূমিকায় অভিনয় করবেন।
জানা গেছে চলচ্চিত্রটি নির্মিত হবে ২০০৩ সালে জাতিসংঘে কলিন পাওয়েলের একটি বক্তৃতার ওপর ভিত্তি করে। এই বক্তৃতায় তিনি ইরাক পারমানবিক অস্ত্র তৈরি করছে এমন গোয়েন্দা তথ্যের ওপর ভিত্তি করে বুশ প্রশাসনের হয়ে সাদ্দাম হোসেনকে জোর করে গদিচ্যুত করার জন্য সমর্থন চেয়েছিলেন।
পরে পাওয়েল এই সময়টিকে তার ক্যারিয়ারের সবচেয়ে নিকৃষ্ট বলে বর্ণনা করেছেন। পরে সেই গোয়েন্দা প্রতিবেদন অসত্য বলে নিন্দিত হয়। পাওয়েল যুক্তরাষ্ট্রের প্রথম আফ্রিকান-আমেরিকান রাষ্ট্র সচিব।
এড হুইটওয়ার্থের চিত্রনাট্য অবলম্বনে ‘পাওয়েল’ নামের চলচ্চিত্রটি পরিচালনা করবেন রেজিনাল্ড হাডলিন। অশোক অমৃতরাজের হাইড পার্ক এন্টারটেইনমেন্ট এবং ফ্রিম্যানের রেভেলেশন এন্টারটেইনমেন্টের ব্যানারে ফিল্মটি নির্মিত হবে।
ফ্রিম্যান ইতোপূর্বে ‘ইনভিক্টাস’ নামের ইতিহাসভিত্তিক জীবনী চলচ্চিত্রে নেলসন ম্যান্ডেলার ভূমিকায় অভিনয় করেছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ