Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে সপ্তাহজুড়ে ছাত্রলীগের উত্তেজনা- দফায় দফায় সংঘর্ষে আহত ২০

| প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : মীরসরাইয়ে ছাত্রলীগের কয়েকটি শাখার কমিটি বাতিল করা নিয়ে গত কয়েকদিন ধরে উত্তপ্ত হয়ে উঠেছে উপজেলার রাজপথ। সপ্তাহ জুড়ে ছাত্রলীগে দুপক্ষের সৃষ্টি হয়ে রাজপথে শোডাউন নিয়ে উত্তেজনা এবং রীতিমতো হামলা পালটা হামলার ঘটনা চলমান। এতে করে আরো বড় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে পর্যবেক্ষক মহল। তাই শীর্ষ নেতাদের হস্তক্ষেপ কামনা করছে সাধারন মহল।
গত ১৫ অক্টোবর বিকালে একটি সাধারণ সভার মাধ্যমে বারইয়ারহাট কলেজ ছাত্রলীগ, মিরসরাই ডিগ্রী কলেজ ছাত্রলীগ ও করেরহাট ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে উপজেলা ছাত্রলীগ। সেই থেকে এর জের ধরে গতকাল শুক্রবার পর্যন্ত মীরসরাইতে বাতিল হওয়া কমিটি ও উপজেলা ছাত্রলীগের কমিটি দফায় দফায় মুখোমুখি সংঘর্ষে লিপ্ত হয়। গত বৃহস্পতিবার মুখোমুখি সংঘর্ষে আহত হয় অব্যাহতি প্রাপ্ত মীরসরাই পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক ফাহাত আল সংগ্রাম, মীরসরাই কলেজ ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইদুজ্জামান রিফাত, ছাত্রলীগ কর্মী হান্নান, সবুজ, দেলোয়ার সহ অন্তত ১০ কর্মী। একই ঘটনার জের ধরে গত বুধবার বারইয়ারহাটে ছাত্রলীগের দু’গ্রæপের সংঘর্ষে উপজেলা ছাত্রলীগের স্কুল বিষয়ক সম্পাদক সাঈদসহ ৫ জন আহত হয়। আবার গত মঙ্গলবার মিরসরাই ডিগ্রী কলেজে ও এক সংঘর্ষে অন্তত ৫ ছাত্রলীগ কর্মী আহত হয়। এ পর্যন্ত দফায় দফায় হামলায় অন্তত ২০ নেতাকর্মী আহত হবার পর মীরসরাই ও বারইয়াহাট এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে এই বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল ইকবাল চৌধুরী বলেন মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সাংগঠনিক প্রক্রিয়াতেই বিলুপ্ত ঘোষনা করা উক্ত কমিটিগুলো। সাংগঠনিক উক্ত প্রক্রিয়াকালীন সভায় স্বয়ং উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আতাউর রহমান উপস্থিত ছিলেন। তিনি বলেন ছাত্রলীগের মধ্যে ঢুকে পড়া কিছু কুচক্রির ইন্দনই হয়তো এমন বিশৃংখলার জন্য দায়ী। তিনি শীঘ্রই এসব বিষয়ে সাংগঠনিক কঠোর উদ্যোগ নেয়া হবে বলে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ