Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাহামায় কমনওয়েলথ মহাসচিবের সাথে আইনমন্ত্রীর বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৭, ১:২১ এএম

আইন মন্ত্রী আনিসুল হক কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড এর সাথে বৈঠক করেছেন। গত বুধবার বাহামার রাজধানী নাসাউ-এ অনুষ্ঠিত কমনওয়েলথভুক্ত দেশ সমূহের আইনমন্ত্রীদের সম্মেলনে যোগদানের পর বেঠক করেছেন বলে ইনকিলাবকে জানিয়েছেন তথ্য ও জনসংযো কর্মকর্তা ড. মো.রেজাউল করিম। এসময় আইনমন্ত্রী কমনওয়েলথের সকল মূল্যবোধ ও কার্যক্রমের প্রতি বাংলদেশের প্রতিশ্রæতির কথা পুনর্ব্যক্ত করেন এবং মায়ানমার থেকে বাস্তুচ্যুত রোহিঙ্গাদের আ্শ্রয় ও খাদ্য দিয়ে সহযোগিতা করার কারণে কমনওয়েলথ মহাসচিব বাংলদেশের যে প্রশংসা করেছেন সে জন্য তাঁকে ধন্যবাদ জানান। এ সময় আইনমন্ত্রী রোহিঙ্গাদের বর্তমান অবস্থা এবং রোহিঙ্গা সমষ্যা সমাধানে প্রধানমন্ত্রীর অবস্থান তুলে ধরেন। এসময় মহাসচিব ২০১৮ সালে অনুষ্ঠিতব্য কমনওয়েলথভুক্ত দেশ সমূহের সরকার প্রধানদের সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগদান ও তাঁর মুখ্য ভূমিকা পালনের আশা ব্যক্ত করেন। এছাড়া কমনওয়েলথভুক্ত অন্যান্য দেশের সুবিধার্থে বাংলাদেশের সফলতার কথাগুলো তুলে ধরার আহবান জানান মহাসচিব।
প্রসঙ্গত, ১৬ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত বাহামার রাজধানী নাসাউ-এ অনুষ্ঠিত কমনওয়েলথভুক্ত দেশ সমূহের আইনমন্ত্রীদের সম্মেলনে কমনওয়েলথভুক্ত বিভিন্ন দেশের আইনমন্ত্রী, অ্যাটোর্নি জেনারেল এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ অংশ নেন। সম্মেলনে আইনমন্ত্রী আনিসুল হক বাংলাদেশে বিচার বিভাগে ই-জুডিসিয়ারি বিষয়ক কার্যক্রমসহ আইনের শাসন প্রতিষ্ঠায় বর্তমান সরকারের অবস্থান তুলে ধরেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ