Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পদ্মা সেতুর বাস্তব অগ্রগতি পরিদর্শনে যাবে সংসদীয় কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৭, ১:২০ এএম

পদ্মা সেতু প্রকল্পের বাস্তব অগ্রগতি কতটুকু হয়েছে তা সরেজমিনে পরিদর্শনের জন্য আগামী ৪ঠা নভেম্বর কমিটি সাইট এলাকা পরিদর্শনে যাচ্ছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। সেপ্টেম্বর মাস পর্যন্ত পদ্মা মহুমূখী সেতু প্রকল্পে ইতিমধ্যে ৬ হাজার ৬৬ কোটি টাকা ব্যয় হয়েছে। এ পর্যন্ত মূল সেতুর কাজের বাস্তব অগ্রগতি হয়েছে ৪৯ শতাংশ।
গতকাল বৃহস্পতিবার সংসদ ভবনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয়।
কমিটির বৈঠকে জানানো হয়, পদ্মা মূল সেতুর চুক্তিমূল্য ১২ হাজার ১শ’ ৩৩ কোটি টাকা। গত ৩০ সেপ্টেম্বর পদ্মা সেতু প্রকল্পের মূল সেতুর ১ম স্প্যান সফলভাবে স্থাপিত হয়েছে। সংসদীয় কমিটি সেতু প্রকল্পের সাথে সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ জানান। পদ্মা সেতু প্রকল্পের বাস্তব অগ্রগতি কতটুকু হয়েছে তা সরেজমিনে পরিদর্শনের জন্য আগামী ৪ঠা নভেম্বর কমিটি সাইট এলাকা পরিদর্শনে যাবে বলে সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে পদ্মা বহুমূখী সেতু নির্মাণ প্রকল্প ছাড়াও তৃতীয় শীতলক্ষা সেতু নির্মাণ প্রকল্পের সার্বিক কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।
নারায়নগঞ্জের বন্দর উপজেলায় মদনগঞ্জ- সৈয়দপুর প্রান্তে সৌদি সরকারের সহায়তায় ৩৭৭কোটি টাকা ব্যায়ে ১২৯০ মিটার দৈর্ঘ্যরে ৩য় শীতলক্ষা সেতু নির্মাণকাজ দ্রæতগতিতে এগিয়ে চলছে এবং নির্ধারিত সময়ের মধ্যে কাজটি সমাপ্ত হবে বলে আশা প্রকাশ করা হয়। বৈঠকে যশোর- বেনাপোল আর্ন্তর্জাতিক মহাসড়কসহ সারা দেশে বেশ কিছু সড়ক মহাসড়কের দূরাবস্থার কারনে যান চলাচলে সাধারন মানুষের ভোগান্তি লাঘবে দ্রæত এসব সড়ক মহাসড়ক পূনঃনির্মাণ ও সংস্কারের সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মো. একাব্বর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, রমেশ চন্দ্র সেন, একেএমএ আউয়াল (সাইদুর রহমান), রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফয়জুর রহমান, নাজমুল হক প্রধান, মো. মনিরুল ইসলাম, নাজিম উদ্দিন আহমেদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ