Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে সন্ত্রাসীর গুলিতে আহত জীবন ত্রিপুরা

| প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : খাগড়াছড়ি জেলার পানছড়িতে পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসীর গুলিতে জীবন ত্রিপুরা(৩২) নামে এক ব্যাক্তি গুরুতর আহত হয়েছে। গত বুধবার রাত ৯টার দিকে উপজেলার ৫নং উল্টাছড়ি ইউপির প্রফুল্ল কার্বারী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় পুলিশ সূত্রে জানা যায়, গত বুধবার রাতে ইউপিডিএফের ৩/৪জন সন্ত্রাসী রাতে চাঁদা আদায় এবং আশ্রয় নেয়ার জন্য জীবন ত্রিপুরার বাড়িতে আসে। তিনি সন্ত্রাসীদের বাড়িতে আশ্রয় দিতে অস্বীকার করলে প্রফুল্ল ত্রিপুরার ছেলে জীবন কুমার ত্রিপুরা’(৩২)কে নিজ আঙিনায় নিয়ে ইউপিডিএফ সন্ত্রাসীরা পর পর কয়েক রাউন্ড গুলি করে। এতে তার হাতে ও বুকে গুলি লাগে। গুলির শব্দে পাড়া-প্রতিবেশীরা ছুটে এসে অবস্থা গুরুতর দেখে তার নিকটাত্মীয়দের মোবাইলে খবর দেয়। খবর পেয়ে দেবরঞ্জন ত্রিপুরা ও ধনরঞ্জন ত্রিপুরাসহ এলাকাবাসীর সহযোগিতায় আহত’কে প্রায় ঘন্টাখানেক পথ কাঁধে নিয়ে মরাটিলা এলাকায় এসে সিএনজি যোগে রাত ১২টায় খাগড়াছড়ি সদর হাসপাতালে পৌছে।
কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দিলেও তার অবস্থা গুরুতর দেখে রাত ৩’টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। দেবরঞ্জন ত্রিপুরা ও ধনরঞ্জন ত্রিপুরা ঘটনার সত্যতা নিশ্চিত করেন। নিরাপত্তা বাহিনী সূত্রগুলো নিশ্চিত করেছে যে, জীবন ত্রিপুরাকে ইউপিডিএফ সন্ত্রাসীরা গুলি করেছে। তার শরীরে মোট তিনটি গুলি লেগেছে। একটি তার বাম তলপেটে চামড়া কেটে বেরিয়ে গেছে।
আরেকটি তার বাম তলপেটে গুলিবিদ্ধ হয়েছে। অন্যটি তার বাম হাতে গুলি বিদ্ধ হয়েছে। বর্তমানে তিনি আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম চকবাজারে মেডিকেল কলেজ হাসপাতারে চিকিৎসাধীন রয়েছেন। এ ব্যাপারে ইউপিডিএফের বক্তব্য নিতে স্থানীয় নেতাদের সাথে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের কারো সাথে সংযোগ করা সম্ভব হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ