Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আদমদীঘিতে সরকারি জায়গায় নির্মাণাধীন গেট ও ঘর ভেঙ্গে দিলো প্রশাসন

| প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা ঃ অবশেষে গত বুধবার আদমদীঘি সরকারি হাসপাতালের দক্ষিনে প্রাচীর সংলগ্ন সরকারি জায়গায় অবৈধ ভাবে আরসিসি পিলার তোলা একটি ঘর ও গেট ভেঙ্গে উচ্ছেদ করে দিয়েছে উপজেলা ভূমি অফিস। উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিমের নির্দেশে ভূমি অফিসের সার্ভেয়ার এমদাদুল হকের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান চালানো হয়।
জানাযায়, আদমদীঘি উপজেলা সদরের ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের দক্ষিনে প্রাচীরের বাহিরে সরকারি জায়গা দিয়ে হাসপাতালের পূর্ব ধারে একটি গ্রামের ৪০টি পরিবারের লোকজন যাতায়াত করে থাকেন। জনৈক জিল্লুর রহমান নামের এক প্রভাবশালী ব্যক্তি অবৈধভাবে সরকারি হাসপাতালের জায়গা জবর দখল করে বাড়ির মেইন গেট ও একটি ঘর নির্মান করে জনগনের চলাচলের পথ বন্ধ করে দেয়। এদিকে ওই চলাচলের পথ বন্ধ হওয়ায় ৪০ পরিবারের মানুষ মানবেতর জীবনযাপন করে আসছিল। সম্প্রতি উপজেলার মরকোটা পাড়ার বাসিন্দা সিরাজুম মুনিরা অবৈধভাবে নির্মান করা ওই গেট ও ঘর ভেঙ্গে লোকজনের চলাচলের সুবিধার জন্য উপজেলা নির্বাহী অফিসার ও থানায় একটি লিখিত অভিযোগ দেন। এর প্রেক্ষিতে গত বুধবার বিকেলে নির্মানাধীন ওই গেট ও ঘর ভেঙ্গে উচ্ছেদ করে দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শহিদুল্লাহ দেওয়ান, সার্ভেয়ার এমদাদুল হক সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ