Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বখাটেদের উত্ত্যক্তে আত্মহত্যা করল জেডিসি পরীক্ষার্থী

হাজীগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

চাঁদপুরের হাজীগঞ্জে দুই কিশোরের উত্যক্তের কারণে হালিমা আক্তার (১৫) নামের এক মাদ্রাসা ছাত্রী বুধবার সন্ধ্যায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। উপজেলার হাটিলা পশ্চিম ইউনিয়নের পাতানিশ গ্রামের পাটওয়ারী বাড়িতে এ ঘটনা ঘটে। হালিমা আক্তার আগামী ১ নভেম্বর অনুষ্ঠিত জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিলো। নিহত হালিমা আক্তার আক্তার পাতানিশ গ্রামের ফজলুল হকের ছোট মেয়ে। হালিমা আক্তার সুহিলপুর এবিএস ফাজিল মাদ্রাসার অষ্টম শ্রেনীর ছাত্রী ছিল। এ ঘটনায় ফজলুল হক বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে দুই কিশোরের বিরুদ্ধে হাজীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে। মামলার আসামীরা হলো একই গ্রামের ফজলুল হকের ছেলে মো. ইউনুস মিয়া(১৪) ও দেলোয়ার হোসেনের ছেলে মো.ইকবাল হোসেন (১৬)।
থানায় দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, হালিমা আক্তার মাদ্রাসায় আসা যাওয়ার পথে ইউনুস ও ইকবাল হোসেন পৃথকভাবে তাকে উত্যক্ত করতো। গত ১২ অক্টোবর ইকবাল প্রেমের প্রস্তাব নিয়ে হালিমার বাড়িতে যায়। এ ঘটনায় হালিমার বাবা ফজলুল হক ইকবালকে গালমন্দ করে। জবাবে ইকবালও হালিমা এবং তার বাবাকে দেখে নেওয়ার হুমকি দেয়। গত ১৮ অক্টোবর বুধবার হালিমা মাদ্রাসায় মডেল টেষ্ট পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার সময় ইকবাল হালিমার বাড়ির পশ্চিম পাশে এসে কথা বলার চেষ্টা করে। এ সময় ইউনুস ঘটনাটি দেখে ফেলে। এতে উভয়ের মধ্যে তর্ক-বিতর্ক ও মারামারি হয়। হালিমার মা রহিমা খাতুন জানান, ইউনুস ঘরদরজা ভাঙচুর করার পর ইকবাল এসে হালিমাকে পুনরায় গালমন্দ করে। এতে লজ¦া ও অপমান সহ্য করতে না পেরে বসত ঘরের পাশে কাঁঠাল গাছের সাথে ওড়না পেঁচিয়ে ফাঁস দেয়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ