Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মেঘনায় চাঞ্চল্যকর ট্রলারচালক হত্যা

| প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

৫ ঘাতকের স্বীকারোক্তি : ফাঁসির দাবিতে উত্তাল মেঘনার চালিভাঙ্গা
কুমিল্লা উত্তর থেকে মোহাম্মদ জসিমউদ্দিন মোল্লা : প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে নাটকীয় কায়দায় সৎ ভাইকে হত্যা করে নিজেই ফেঁসে গেলেন কুমিল্লার মেঘনা উপজেলার ইসলামাবাদ গ্রামের মৃত হানিফ মিয়ার ছেলে নিহতের সৎভাই দেলোয়ার হোসেন ওরফে দেলু ডাকাত, হত্যার পরিকল্পনাকারী আ’লীগ নেতা ইউপি চেয়ারম্যান আ: লতিফ, নূরুল আমিন মেম্বার, সাইদুল ইসলাম ও মো. মানিক। গত ১৫ অক্টোবর রোববার রাতে দেলোয়ার হোসেনের সৎভাই আমীর হোসেন (৪৩) নিখোঁজ হওয়ার ৩৬ ঘণ্টা পর মঙ্গলবার চালিভাঙ্গা বাজারের বাঁশবাজার খাল থেকে ভাসমান অবস্থায় মেঘনা থানা পুলিশ তার লাশ উদ্ধার করে। নিহতের শরীরের বিভিন্ন স্থানে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। এদিকে প্রতিপক্ষের বিরুদ্ধে মেঘনা থানায় মিথ্যা মামলা করতে ব্যর্থ হয়ে দেলোয়ার হোসেন দেলু ডাকাত, ইউপি চেয়ারম্যান আবদুল লতিফসহ ওই পাঁচজন বুধবার কুমিল্লা জেলা পুলিশ সুপারের কাছে প্রতিপক্ষের বিরুদ্ধে অভিযোগ করতে গেলে কথা-বার্তায় গড়মিল হওয়ায় তাদের জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয় বলে মেঘনা থানা পুলিশ সূত্রে জানা যায়। এদিকে বুধবার দেলোয়ার হোসেন ও চেয়ারম্যান লতিফ হত্যার অভিযোগে আটক হয়েছে এ খবর এলাকায় জানাজানি হলে তাদের ফাঁসির দাবিতে কয়েক হাজার নারী-পুরুষ চালিভাঙ্গা বাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। হাজার হাজার মিছিলকারীর উপস্থিতিতে উত্তাল হয়ে উঠে সমগ্র এলাকা। বিক্ষোভকারীরা এ সময় আমির হোসেন হত্যার মূল নায়ক দেলোয়ার হোসেন ওরফে দেলু ডাকাত ও হত্যার পরিকল্পনাকারী চেয়ারম্যান আবদুল লতিফসহ ঘাতকদের ফাঁসির দাবি জানিয়েছেন। এদিকে হত্যায় জড়িত আটতকৃত ওই পাঁচ ঘাতককে গতকাল বৃস্পতিবার কুমিল্লার ৩ নম্বর আমলি আদালতে হাজির করলে ঘাতকরা আমির হোসেনকে হত্যার কথা স্বীকার করেছে। পরে আদালত তাদের জেলহাজতে পাঠান। গত বুধবার ও বৃস্পতিবার মেঘনার চালিভাঙ্গাসহ আশপাশের কয়েকটি গ্রামে সরেজমিন গেলে এসব তথ্য ওঠে আসে।
এদিকে আমীর হোসেনের ১৫ বছরের ছেলে ইব্রাহিম বলেন, বাবা এবং আমি ট্রলার নিয়ে বাড়ি আসার সময় আব্বার মোবাইলে একটা ফোন আসে। তখন বাবা আমাকে বলে তুই বাড়িতে চলে যা আমি পরে আসব, আর তোর চাচা ফোন করেছে, তাকে বৈদ্যার বাজার থেকে নিয়ে আসতে এবং একথা কাউকে জানাতে না করেছে। তুই কাউকে এমনকি তোর মাকেও বলিছ না।
সাবেক চেয়ারম্যান হুমায়ুন কবির বলেন, আমীর হোসেন এলাকার নিরীহ ছেলে। দেড় বছর বয়সে মাকে হারানোর পর সৎ মায়ের যন্ত্রণায় তার বাবা অন্যত্র তাকে দত্তক (পালক) দিয়ে দেন। বড় হয়ে বিয়ে করার পর নিজ বাপের বাড়িতে চলে আসেন আমীর হোসেন। এদিকে এই হত্যকান্ডে এলাকার নিরীহ নিরপরাধ লোক যেন হয়রানির শিকার না হয় এবং সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত খুনিদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহণ করার দাবি জানান এলাকাবাসী। মেঘনা থানার ওসি মো. সামসুদ্দিন আহম্মেদ বলেন, হত্যার সাথে জড়িতদের গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ