Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

মূর্তি অপসারণ করে মসজিদের নগরীকে পবিত্র করতে হবে-ইসলামী আন্দোলন ঢাকা উত্তর

প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়ন করতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

মসজিদের নগরী রাজধানী ঢাকাকে মূর্তির নগরী বানাতে দেয়া হবে না। আমরা গভীরভাবে লক্ষ্য করছি মসজিদের নগরীকে সরকারের ভিতরের একটি কুচক্রি মহল মূর্তির নগরী বানাতে মড়িয়া হয়ে উঠছে। পাঠ্য বইয়ে হিন্দু ও নাস্তিক্যবাদী বিতর্কিত বিষয় সংযোজনকারী আর এই মূর্তি সংস্কৃতির হোতারা একই সূত্রে গাঁথা। তারাই বার বার একের পর এক ষড়যন্ত্রমূলক কৃর্তি-কলাপ করে জনগণ ও সরকারকে বিভ্রান্ত করছে। সরকারকে প্রশ্নবিদ্ধ করছে। ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরের উদ্যোগে আগামী ২০ অক্টোবর শুক্রবার বাদ জুমা প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল সফলের লক্ষ্যে আয়োজিত এক সভায় নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, নগর উত্তর জয়েণ্ট সেক্রেটারী আরিফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা সিদ্দিকুর রহমান, সহ প্রচার সম্পাদক মুফতী মাছউদুর রহমান, সহ দফতর সম্পাদক প্রকৌশলী গিয়াস উদ্দিন, হাফেজ হানিফ প্রমুখ।
নেতৃবৃৃন্দ আরো বলেন, সুপ্রিমকোর্ট চত্তরে নারীর মূর্তি অপসারণে দেশের বরেণ্য উলামা-মাশায়েখদের ওয়াদা করে প্রধানমন্ত্রী বলেছিলেন এই মূর্তি থাকবে না। অচীরেই অপসারণ করা হবে। কিন্তু এখন পর্যন্ত মূর্তি অপসারণ না করায় দেশবাসীর মনে ক্ষোভ জন্ম নিচ্ছে। সরকারের ওয়াদা বাস্তবায়ন করতে হবে সরকারকেই। নেতৃবৃন্দ নগরবাসীকে শুক্রবারের প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল সফল করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ