Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়া সরকারি দলের অপপ্রচার মিথ্যাচার পরোয়ানা বিদীর্ণ করে দেশে ফিরছেন -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

গ্রেফতারি পরোয়ানা জারি করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মনোবলকে দুর্বল করা যাবেনা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, সরকারি দলের সব অপপ্রচার, মিথ্যাচার, গ্রেফতারি পরোয়ানা বিদীর্ণ করে খালেদা জিয়া বুধবার দেশে ফিরে আসছেন। বিএনপি চেয়ারপারসন সচল, অটল, অক্ষয়। গতকাল (মঙ্গলবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত এক মানববন্ধন কর্মসূচি তিনি এসব কথা বলেন। রিজভী বলেন, সরকার মনে করেছে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করলেই তার মনোবল ভেঙে দেয়া যাবে, তাকে মানসিকভাবে দূর্বল করা যাবে। আর তিনি দেশে ফিরে আসবেন না। আপনার (সরকার) বোকার স্বর্গে বাস করছেন। পালানোর অভ্যাস শেখ হাসিনার আছে, খালেদা জিয়ার নেই। আরে দেশের নেত্রী, জনগণের নেত্রী, গণতন্ত্রের নেত্রী বেগম জিয়ার পালিয়ে যাওয়ার ইতিহাস নেই। পালিয়ে যাওয়ার ইতিহাস তো আওয়ামী লীগ নেত্রীর। খালেদা জিয়া শত অত্যাচার নির্যাতন মাথায় নিয়ে জনগণের নেতৃত্ব দিয়েছেন এবং নেতৃত্ব দেবেন।
গত সপ্তাহে তিনটি মামলায় কুমিল্লা এবং ঢাকার আদালত থেকে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। ষড়যন্ত্রমূলকভাবে বিএনপি প্রধানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হচ্ছে মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, খালেদা জিয়ার যখন চিকিৎসা শেষে দেশে ফিরে আসার সময় হয়েছে ঠিক তখনই সরকার ষড়যন্ত্রমূলকভাবে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।
এ সময় প্রধানমন্ত্রীকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রধান বাধা মন্তব্য করে রিজভী বলেন, হাসিনা মার্কা নয়, আগামী নির্বাচন নির্দলীয়, সহায়ক সরকারের অধীনেই হতে হবে। তিনি বলেন, কেউ সত্য স্বীকার করলেই আওয়ামী লীগের গা জ্বলে। জিয়াউর রহমান এদেশে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা- এটাই সত্য। কখনও তা অস্বীকার করা যাবে না। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার শারীরিক অবস্থা সম্পর্কে আইনমন্ত্রী আনিসুল হক ‘মিথ্যা তথ্য’ দিয়ে জাতিকে ব্ল্যাকমেইল করেছেন অভিযোগ করে রিজভী বলেন, উনি প্রধান বিচারপতিকে অসুস্থ বললেন আর যাকে অসুস্থ বলা হলো সেই প্রধান বিচারপতিই বিদেশে যাওয়ার আগে বলে গেলেন তিনি সুস্থ আছেন। তারপরও আইনমন্ত্রী বলছেন উনি মিথ্যা বলেননি। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্র্রতিবাদে এই মানববন্ধন করে জাসাস। এসময় সংগঠনের সভাপতি প্রফেসর মামুন আহমেদের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক জাকির হোসেন রোকনের পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বিএনপির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আশরাফউদ্দিন আহমেদ উজ্জ্বল, জাসাস সাধারণ সম্পাদক হেলাল খান, সহসভাপতি মনিরুজ্জামান মুনির, মীর সানাউল হক, শাহরিয়ার হোসেন শায়লা, হাসান আহমেদ, জাহাঙ্গীর আলম রিপন প্রমুখ বক্তব্য রাখেন।
এদিকে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত অপর এক অনুষ্ঠানে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সর্বোচ্চ আদালতের ওপর হস্তক্ষেপ করল সরকার। আইনমন্ত্রী গোটা জাতিকে ব্ল্যাকমেইল করেছেন। স¤প্রতি প্রধান বিচারপতি ও সর্বোচ্চ আদালত নিয়ে তিনি মিথ্যাচার করেছেন। প্রতিটি পদে, প্রতিটি স্থানে, রাষ্ট্রে চলছে আওয়ামী শাসন, শেখ হাসিনার শাসন। কোথাও কোনো স্বস্তি নেই, নিরাপত্তা নেই। এই অবস্থা থেকে উত্তরণে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তক জাতীয় ঐক্য পরিষদের সভাপতি সালাহউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারির পরিচালনায় আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ