Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গৃহকর বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করুন -মহিউদ্দিন চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আগামী এক মাসের মধ্যে গৃহকর বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করার আহ্বান জানিয়ে ১৪ দলীয় জোট চট্টগ্রামের সমন্বয়ক ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, অন্যথায় এর দায় সিটি মেয়রকে নিতে হবে। তিনি বলেন, নগরীতে অযৌক্তিকভাবে গৃহকর বর্ধিতকরণের বিরুদ্ধে গণঅসন্তোষ ধুমায়িত হলেও সিটি মেয়রের ভূমিকা এখনও আক্রমণাত্মক। ১৯৮৬ সালে প্রণীত সিটি কর্পোরেশন ট্যাক্সসেশন রুলস ১১টি সিটি কর্পোরেশনের কোনটিতে এখনও অনুসরণ করা না হলেও চট্টগ্রাম নগরবাসীর উপর তা চাপিয়ে দিয়ে কয়েকগুণ বর্ধিত গৃহকর ধার্য করা স্বৈরতন্ত্রী মনোভাবের বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেন তিনি।
সোমবার রাতে মহিউদ্দিন চৌধুরী বাসভবনে ১৪ দলের নেতাদের সাথে ওই বৈঠকে সাবেক মেয়র এম মনজুর আলম উপস্থিত ছিলেন। তিনি ১৪ দলের গৃহকর সংক্রান্ত দাবি ও সিদ্ধান্তের প্রতি একাত্মতা প্রকাশ করে বলেন, আইন ও মন্ত্রণালয়ের দোহাই দিয়ে গৃহকর বর্ধিতকরণ ও নগরবাসীকে ডবল ট্যাক্সসেশন দিতে বাধ্য করা অনুচিত। কেননা জনগণের জন্যই আইন, আইনের জন্য জনগণ নয়। যে আইন জন ভোগান্তি বাড়ায় তা রধকরলে একজন জনপ্রতিনিধির ভূমিকা থাকা বাঞ্ছনীয়।
১৪ দলের সভায় উপস্থিত ছিলেন ন্যাপ কেন্দ্রীয় কমিটির সভাপতি মন্ডলীর সদস্য এডভোকেট আলী আহমদ নাজির, জাসদ নেতা জসিম উদ্দিন বাবুল, আবু বক্কর, জাতীয় পার্টি জেপির মহানগর আহŸায়ক মো: আজাদ দোভাষ, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক মো: তাজুল মল্লুক, গণ আজাদী লীগের আহŸায়ক মাওলানা নজরুল ইসলাম আশরাফী, ন্যাপ নেতা মিঠুল দাশগুপ্ত, বাংলাদেশ ত্বরিকত ফেডারেশনের কাজী আহসানুল মোরশেদ কাদেরী, ওয়াকার্স পার্টির শরীফ চৌহান, ন্যাপের ফয়েজ উল্লাহ, আবদুল লতিফ, জাসদের এ টি এম জাফরুল আলম, সমীরন দাশ বাবু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ