Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাপেক্স জিএমের বিরুদ্ধে অভিযোগপত্র দুদকের অনুমোদন

সম্পদের তথ্য গোপন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের (বাপেক্স জেনারেল ম্যানেজার (জিএম) একেএম আনোয়ারুল ইসলামের বিরুদ্ধে সম্পদের তথ্য গোপনের মামলার অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার এই অনুমোদন দেয়া হয় বলে ইনকিলাবকে জানিয়েছেন বলে দুদকের উপ-পরিচালক প্রণব কুমার ভট্টাচার্য।
গত ১৯ এপ্রিল রমনা থানায় বাপেক্সের হিসাব ও অর্থ শাখার জিএম আনোয়ারুলের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক হেলাল উদ্দিন শরীফ এই মামলা করেন। এতে তার বিরুদ্ধে ৩২ লাখ ১২ হাজার ৩৩ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। কমিশনের দেয়া এক নোটিসের প্রেক্ষিতে আনোয়ারুল ইসলাম দুদকে যে সম্পদ বিবরণী দাখিল করেন, তাতে ওই টাকার তথ্য গোপন রাখেন বলে তদন্তে প্রমাণ পাওয়ার কথা জানিয়েছেন প্রণব।
মামলা হচ্ছে বিউবোর সাবেক প্রকৌশলীর বিরুদ্ধে : ঘুষের মাধ্যমে অর্জিত সোয়া চার কোটি টাকা পাচারের অভিযোগে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাবেক প্রধান প্রকৌশলী মু. শহীদুল আলমের বিরুদ্ধে মামলা করবে দুদক। এছাড়া কমিশনে দাখিল করা সম্পদ বিবরণীতে তথ্য গোপন ও জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগেও আরেকটি মামলা দায়েরের অনুমোদন দিয়েছে সংস্থাটি। দুদকের তথ্য, শহীদুল আলম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী থেকে প্রধান প্রকৌশলী পর্যন্ত বিভিন্ন পদে কমর্রত ছিলেন। ওই সময়ের মধ্যে ঘুষ ও দুর্নীতির মাধ্যমে তিনি কয়েক কোটি টাকা অর্জন করেছেন বলে অনুসন্ধানে প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ