Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে জমিয়াতুল মোদার্রেছীনের শুকরিয়া সমাবেশ

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় পিপি অনুমোদন হয়েছে একনেক সভায়। গতকাল একনেকের এক সভায় ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের ৪১৩ কোটি টাকার এই পিপি অনুমোদন দেয়া হয়। সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেকের সভায় ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় পিপি পাশ করা হয়।
এদিকে একনেকে ৪১৩ কোটি টাকার ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় পিপি পাশ হওয়ায় তাৎক্ষনিক এক শুকরিয়া সমাবেশ করেছে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন কক্সবাজার জেলা শাখা। সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা জমিয়াতের সহ-সভাপতি প্রিন্সিপ্যাল মাওলানা জাফর উল্লাহ নূরী। শহরের ইসলামিয়া মহিলা কামিল মাদরাসায় অনুষ্ঠিত শুকরিয়া সমাবেশে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব প্রিন্সিপ্যাল মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী।
সভায় একনেকে ইসলামী আরবী বিশ্বদ্যিালয় পিপি পাশ হওয়ায় মহান আল্লাহ পাকের শুকরিয়া আদায় করা হয়। পাশাপাশি ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় পিপি পাশ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, পরিকল্পনা মন্ত্রী মোস্তফা কামাল ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে জমিয়াতুল মোদার্রেছীনের পক্ষ থেকে আন্তরিকভাবে ধন্যবাদ জানানো হয়।
শুকরিয়া সভায় জমিয়াতুল মোদার্রেছীন মহাসচিব প্রিন্সিপ্যাল শাব্বীর আহমদ মোমতাজী বলেন, জমিয়াতুল মোদার্রেছীনের সুযোগ্য সভাপতি দেশের বরেণ্য সাংবাদিক ও দৈনিক ইনকিলাব সম্পাদক আলহাজ এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে মাদরাসা শিক্ষকদের সংগঠন জমিয়াতুল মোদার্রেছীন মাদরাসা শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ফলশ্রæতিতে বলা যায় মাদরাসা শিক্ষা ব্যবস্থা শক্ত ভীতের উপর দাঁড়িয়েছে। দেশের আলেম ওলামাদের শত বছরের ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার দাবি পুরণ হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদসহ বর্তমান সরকারের উচ্চ পর্যায়ের নেতৃবর্গের আন্তরিকতায় এই মহৎ কাজগুলো বাস্তবায়ন হয়েছে। এজন্য তিনি শেখ হাসিনার সরকারকে আবারো ধন্যবাদ জানান। প্রিন্সিপ্যাল মোমতাজী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের জন্য ঢাকার কেরানীগঞ্জ উপজেলায় ২০ একর ভূমির ব্যবস্থা করতে যাচ্ছেন। ইসলামী আরবী বিশ্বদ্যিালয়ের অবকাটামোসহ যাবতীয় উন্নয়ন কার্যক্রমের জন্য আজ ৪১৩ কোটি টাকা পিপি অনুমোদন দিয়ে ইতিহাস সৃষ্টি করেছেন।
জমিয়াতুল মোদার্রেছীন মহাসচিব বলেন, মিয়ানমার সরকারী বাহিনীর নির্যাতনের শিকার আরাকানের রোহিঙ্গা মুসলমানরা বাংলাদেশে আশ্রয় নিয়ে অসহায়ভাবে জীবন যাপন করছে। জমিয়াতুল মোদার্রেছীন মানবিক কারণে তাদেরকে ত্রাণ সহায়তা ও চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে।
শুকরিয়া সভায় অরো উপস্থিত ছিলেন, কক্সবাজার হাশেমিয়া কামিল মাদরাসার প্রিন্সিপ্যাল মাওলানা মুহিব্বুল্লাহ, জমিয়াতুল মোদার্রেছীন কক্সবাজর জেলা সেক্রেটারী প্রিন্সিপ্যাল মাওলানা শাহাতদ হোছাইন, ইসলামিয়া কামিল মাদরাসার ভাইস প্রিন্সিপ্যাল মাওলানা আজম মুবারক উল্লাহ, কক্সবাজর সদর জমিয়াতুল মোদার্রেছীন সভাপতি সুপার মাওলানা মনছুর আলম আযাদ, প্রিন্সিপ্যাল বদরুল আলম, সুপার মাওলানা রফিক বিন ছিদ্দিক, চট্টগ্রাম কাগতিয়া দরবারের মাওলানা কাজী ইসমাঈল ও সুপার মাওলানা আব্দুল খালেক প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ