Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিকুয়েল নির্মাণের চ্যালেঞ্জ স্বীকার করলেন ম্যাট ডেমন

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

নির্মিত পাঁচটি ‘বর্ন’ চলচ্চিত্রের চারটিতেই জেসন বর্নের ভূমিকায় অভিনয় করেছেন ম্যাট ডেমন। তিনি জানিয়েছের অতি প্রত্যাশিত সিকুয়েলে চলচ্চিত্র নির্মাণ করা বাস্তবেই খুব চ্যালেঞ্জিং।
“দর্শকরা দেখতে চায় এমন সিকুয়েল নির্মাণ সত্যিই ভীষণ চ্যালেঞ্জিং কারণ এটি হাঁটার জন্য খুব জটিল একটি পথ। প্রথমত জানতে হবে দর্শকরা সেই ফ্র্যাঞ্চাইজের কোন দিকগুলো পছন্দ করে, তারপর তারা যা চায় তা দিতে হবে, আর সব শেষে এমন কিছু দিতে হবে যা দেখে দর্শকরা না ভাবে যে তারা চলচ্চিত্রটি তো আগেই দেখেছে,” ডেমন বলেন।
“সুতরাং তাতে নতুন আর পরিচিত উপাদানের মিশ্রণ থাকতে হবে, এমন ভারসাম্য তৈরি করা খুব কঠিন। আমার মনে হয় ঠিক এ জন্যই সিকুয়েল ফিল্মগুলো আগের ফিল্মগুলোর মত ভাল সাফল্য পায় না। আমার বিবেচনায় এই কাজটি করা খুবই কঠিন,” তিনি আরও বলেন।
পল গ্রিনগ্রাস পরিচালিত ‘বর্ন’ সিরিজের শেষ ফিল্ম ‘জেসন বর্ন’ ফিল্মটির নির্মাতা দলকে এমন অনেক আলোচনার মুখোমুখি হতে হয়েছে। ডেমন বলেন, “বর্নকে নিয়ে যা ঘটে তাই শুধু বিবেচ্য নয় বরং ব্যবহারিক পর্যায়ে চলচ্চিত্রটিতেই দর্শকদের সন্তুষ্ট করার অনেক কিছু রয়ে গেছে তাই এর আগামী অধ্যায় নির্মাণ দরকার।”



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ