Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দীর্ঘ ২৪ ঘণ্টা পর বেনাপোল-যশোর-খুলনা রুটে রেল চলাচল স্বাভাবিক

| প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম


বেনাপোল অফিস : দীর্ঘ ২৪ ঘণ্টা পর বেনাপোল –-যশোর-খুলনা রুটে পুনরায় রেল চলাচল স্বভাবিক হযেছে। গতকাল সোমবার সকাল পৌনে ১০ টায় বেনাপোল-খুলনা রেল রুটে আটকে থাকা মালবাহী ও যাত্রীবাহী রেল চলাচল শুরু হয়। বেনাপোল স্টেশনের ম্যাকানিক্যাল শাখার ঊর্ধ্বতন প্রকৌশলী গোলজার হোসেন জানান, গত রোববার সকালে বেনাপোল থেকে যাত্রীবাহি ট্রেনটি ছেড়ে যশোর হয়ে খুলনায় যাওয়ার পথে নাভারন এলাকায় পৌঁছালে ট্রেনটির ২টি বগি লাইনচ্যুত হয়। এতে করে এই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরে খুলনা থেকে উদ্ধার সরঞ্জাম এনে কাজ শেষে দীর্ঘ ২৪ ঘণ্টা পর রেল চলাচল পুনরায় স্বাভাবিক হয়।
বেনাপোল স্এিন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন জানান, ট্রেন রুটটি ভারতের সাথে সরাসরি যুক্ত বিদায় এটি একটি আন্তর্জাতিক রেল পথ। এ পথে ভারতের সঙ্গে আমদানি বাণিজ্যসহ বেনাপোল থেকে নওয়াপাড়া ও খুলনা পর্যন্ত যাতায়াত করছে। প্রতিদিন বেনাপোল থেকে যশোরে কয়েক হাজার যাত্রী যাতায়াত করে থাকে। বর্তমানে এ রেল পথের অবস্থা খুব শোচনীয়। বেনাপোল থেকে যশোর পর্যন্ত রেল পথে কোথাও কোনো পাথরের খোয়া বিছানো নেই। এতে সহজে ট্রেন লাইনচ্যুত হয়ে দুঘটনা ঘটছে।

আদমদীঘিতে গৃহবধূ মৃত্যুর ঘটনায় ৮ জনকে আসামি করে মামলা
আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : বগুড়ার আদমদীঘি উপজেলার জয়দেবপুরপাড়া গ্রামের গৃহবধূ ফেরদৌসি বেগম (২৪) নামের এক গৃহবধুকে হত্যাকারী স্বামী আল আমিন ও তার পরিবারের সদস্যদের গ্রেফতার ও বিচার দাবীতে বিক্ষোভ মিছিলসহ নানা আন্দোলন কর্মসুচি পালনের পর গত মঙ্গলবার তার ময়না তদন্তের রিপোর্ট থানা পুলিশে পৌঁছে। এবং রিপোর্টে ওই গৃহবধূর মাথায় ধারালো অস্ত্র দ্বারা আঘাত করে হত্যা করা হয়েছে। এ রিপোর্ট ওই গৃহবধূ ফেরদৌসি পরিবার জানতে পেয়ে মঙ্গলবার রাতে থানায় এসে তার মা আছমা বেগম বাদী হয়ে এ ঘটনার মূল আসামি হত্যাকারী তার স্বামী আল আমিনসহ ৮ জন ও অজ্ঞাত আরও ৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ