Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অটিজম ফেলোশিপ কর্মসূচি শুরু উদ্বোধন করলেন সায়মা ওয়াজেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ইপনা সেমিনার রুমে গতকাল থেকে শুরু হয়েছে অটিজমের উপর কোইকা ফেলোশিপ কর্মসূচির পাঁচদিনব্যাপী প্রিপারেটরি কোর্স।
এই প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববরেণ্য অটিজম বিশেষজ্ঞ, বিশ্বঅটিজম চ্যাম্পিয়ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা, ন্যাশনাল এডভাইজরি কমিটি অন অটিজম এন্ড নিউরো-ডেভলপমেন্টাল ডিসঅর্ডার-এর চেয়ারম্যান সায়মা ওয়াজেদ হোসেন পুতুল। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কামরুল হাসান খান তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ সিকদার, রেজিস্ট্রার ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর ডা. মো. হাবিবুর রহমান দুলাল, বিএসএমএমইউ-এর ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার এন্ড অটিজম (ইপনা)-এর প্রকল্প পরিচালক ডা. শাহীন আখতার প্রমুখ। কোরিয়া ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (কোইকা) বাংলাদেশ অফিসের সহায়তায় এ কর্মসূচির আয়োজন করে ইনস্টিটিউট অব পেডিয়াট্রিক নিউরোডিজঅর্ডার এন্ড অটিজম (ইপনা)। সায়মা ওয়াজেদ হোসেনের নেতৃত্বে এই প্রশিক্ষণটি পরিকল্পনা ও পরিচালনা করছে সূচনা ফাউন্ডেশন, বাংলাদেশ। পাঁচদিনব্যাপী প্রিপারেটরি কোর্সটি চলবে ২০ অক্টোবর পর্যন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সায়মা ওয়াজেদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ