Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কর্মস্থলে অনুপস্থিতি চিকিৎসকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা প্রয়োজনে চাকরিচ্যুতি - স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম কর্মস্থলে অনুপস্থিত থাকলে চিকিৎসকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ, প্রয়োজনে চাকরিচ্যুতির নির্দেশ দিয়েছেন।
গতকাল সোমবার সচিবালয়ে অনুষ্ঠিত সরকারি হাসপাতালে সেবার মানোন্নয়ন সংক্রান্ত এক সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন। মন্ত্রী বলেন, চিকিৎসক না থাকায় সাধারণ মানুষ হাসপাতালে এসে চিকিৎসা পাবেন না, তা কোনোভাবেই বরদাশত করা হবে না। হাসপাতালে চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত না করতে পারলে বিভাগীয় পরিচালক, সিভিল সার্জন বা দায়ী হাসপাতাল সুপারভাইজারদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি উচ্চারণ করেন মন্ত্রী।
মোহাম্মদ নাসিম বলেন, সরকার নতুন নতুন হাসপাতাল নির্মাণের পাশাপাশি পুরানো হাসপাতালের সংস্কার করছে এবং অত্যাধুনিক যন্ত্রপাতি দিয়ে সাধারণ মানুষের জন্য উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রাপ্তি নিশ্চিত করার উদ্যোগ নিয়েছে। কিন্তু চিকিৎসকদের দায়িত্বে গাফিলতির কারণে সরকারের পদক্ষেপের সাফল্য জনগণ ভোগ করতে পারবে না তা কোনোভাবেই মেনে নেয়া হবে না।
এর আগে দেশের সব মেডিকেল কলেজগুলোকে বিভিন্ন মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে অধিভূক্ত করার প্রক্রিয়া ত্বরান্বিত করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ থেকে সকল এমবিবিএস ও বিডিএস কোর্স মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে আনার প্রক্রিয়া সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন।
সভায় অন্যান্যের মাঝে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. কামরুল হাসান খান, চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. ইসমাইল খান, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডা. মাসুম হাবিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদসহ মন্ত্রণালয়, অধিদপ্তর এবং দেশের বিভিন্ন হাসপাতালের পরিচালক, সিভিল সার্জন ও সুপার উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ