Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শাহজালালে দেড় কেজি স্বর্ণসহ আটক ১

| প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১ কেজি ৪৯৭ গ্রাম স্বর্ণসহ মোজাফ্ফর হোসেন রিপন (৪১) নামের এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টম হাউজের প্রিভেন্টিভ টিম। উদ্ধার করা স্বর্ণের মূল্য প্রায় সোয়া ৭৪ লাখ টাকা।
প্রিভেন্টিভ টিমের সহকারী কমিশনার সাইদুল ইসলাম জানান, ওই যাত্রী দুবাই থেকে রবিবার দিবাগত রাতে এমিরেটস এয়ারলাইন্সের (ফ্লাইট নং ইকে ৫৮৪) একটি ফ্লাইটে এসে শাহজালাল বিমাবন্দরে অবতরণ করেন। তিনি আনুমানিক সাড়ে ১১টায় শাহজালালে পৌঁছান। গোপন সংবাদের ভিত্তিতে প্রিভেন্টিভ দল ইমিগ্রেশন এলাকা থেকে যাত্রীকে অনুসরণ করে এবং পরবর্তীকালে গ্রিন চ্যানেল অতিক্রমকালে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপর কাস্টমস হলে নিয়ে তার শরীর তল্লাশি করে প্যান্টের পকেটে স্কচটেপ পেচাঁনো অব্স্থায় ১১৬ গ্রাম ওজনের ১২ টি (প্রতি পিস- ১১৬ গ্রাম) ও স্বর্ণালংকার ১০৫ গ্রামসহ মোট-১ কেজি ৪৯৭ গ্রাম স্বর্ণ পাওয়া যায়। যাত্রী প্যান্টের পকেটে করে সুকৌশলে কাস্টমসের চোখ ফাঁকি দেওয়ার উদ্দেশে উক্ত পন্থা অবলম্বন করেছিল। আটক স্বর্ণের মূল্য প্রায় ৭৪ লাখ ২৫ হাজার টাকা।
কাস্টমস জানায়, রোববার দিবাগত রাত গ্রিন চ্যানেল পার হওয়ার সময় তাকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে প্রথমে তার কাছে স্বর্ণ থাকার কথা অস্বীকার করে। তার আচরণে অসংলগ্নতা দেখে পরবর্তীতে ব্যাগেজ কাউন্টারে এনে যাত্রীকে পুনরায় জিজ্ঞাসাবাদ করলে সে শরীরে স্বর্ণ থাকার কথা স্বীকার করে। জিজ্ঞাসাবাদে তিনি জানান তার নির্মাণ ঠিকাদার ব্যবসা রয়েছে। তিনি একজন ফ্রিকোয়েন্ট ট্রাভেলার। তিনি গত ১০ মাসে মোট ১৫ বার বিদেশ ভ্রমণ করেছেন। গতকাল সকালে তাকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে। আটক স্বর্ণ বাংলাদেশ ব্যাংকে জমাদানের আইনানুগ ব্যবস্থাসহ শুল্ক আইনে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ