Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রগতি সংসদ তিন বছর পর দখলমুক্ত

| প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা : কাপ্তাই নতুনবাজার দীর্ঘ তিন বছর পর শিক্ষা, সাংস্কৃতি, ক্রীড়া, সামাজিক কল্যাণমূলক একটি অরাজনেতিক প্রতিষ্ঠান ‘প্রগতি সংসদ’ রেজিনং রাঙ্গামাটি-২২(৬৮৫)৭৮, দলখমুক্ত করে সিলগালা করা হয়। প্রশাসন জানান, সম্প্রতি তিন বছর পূর্বে পাহাড় ধস ও ভাঙনের ফলে পাহাড়ের ঢালুর নিচে বসবাসকারীদের নিরাপত্তার জন্য সরিয়ে এনে ভাসমান আশ্রয়কেন্দ্র হিসেবে কয়েকজনকে সামাজিক সংগঠন প্রগতি সংসদকে খুলে দেয়া হয়। পরে প্রাকৃতিক দুর্যোগ ভালো হলেও ওই ক্লাবের আশ্রায়ে থাকা লোকজন বিগত তিন বছর যাবত না সরার কারণে ক্লাবের লোকজন কোনো সামাজিক কার্যক্রম করতে না পারায় তাদের বিভিন্ন সমস্যা দেখা দেয়। পরে ক্লাবের লোকজন এ ব্যাপারে উপজেলা প্রশাসনকে কয়েকবার লিখিত অভিযোগ এবং মাসিক আইনশৃঙ্খলা সভায় এ বিষয়টি অবহিত করা হলে প্রশাসনের পক্ষ হতে এক সপ্তাহ সময় বেঁধে দেয় ওই সামাজিক সংগঠন ক্লাব হতে সরে যাওয়ার জন্য বলা হয়।
এক সপ্তাহ পরে সরে না যাওয়ার পর উপজেলা আইনশৃঙ্খলা পুলিশ প্রশাসন এবং নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের নেতৃত্বে অভিযান চালিয়ে প্রগতি সংসদকে দখল মুক্ত করা হয়। ক্লাবের সভাপতি কাজী ফারুক বলেন, দীর্ঘ তিন বছর যাবত সংগঠনি দখল ধারিদের হাত হতে প্রশাসন মুক্ত করার আমরা প্রশাসনকে ধন্যবাদ জানাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ