Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে আ’লীগের গাড়িবহর থেকে দেশীয় অস্ত্র উদ্ধার

প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়িতে আওয়ামী লীগের বিভক্ত দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি চলাকালে গাড়িবহর থেকে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শোভাযাত্রা শেষে জেলা শহরের পৌর টাউন হল প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের সময় বাইরে অবস্থান করা চাঁদের গাড়ি (জিপ গাড়ি) থেকে ২১টি দা, ১টি রাম-দা ও শতাধিক কাঠের লাঠি উদ্ধার করা হয়। এসময় লিয়াকত আলী (৩৫) নামে চাঁদের গাড়ি চালককে আটক করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সামসুউদ্দীন ভূঁইয়া জানান, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ সভাপতি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ও সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলমের অনুসারীরা পৃথকভাবে শোভাযাত্রা করেন। পরে শোভাযাত্রা শেষে দু’পক্ষ পৃথকভাবে টাউন হল প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে। এসময় গোপন সংবাদের ভিত্তিতে পৌর টাউন হলের সামনে থাকা একটি চাঁদের গাড়ীতে তল্লাশি চালিয়ে অস্ত্র, লাঠিসোটা ও জেলা আওয়ামী লীগ এবং জেলা প্রশাসনের নামে দুটি ব্যানার উদ্ধার করা হয়েছে। এছাড়া গাড়ীর চালককে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।
এদিকে এসব অস্ত্র ও লাঠিসোটার দায় স্বীকার করেনি আওয়ামী লীগের কোন পক্ষই। পাল্টাপাল্টি অভিযোগ তুলছে বিভক্ত দুটি গ্রুপ।
প্রসঙ্গত, গেল ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত পৌর নির্বাচন ইস্যুতে দুটি অংশে বিভক্ত হয়ে পড়ে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ। বিভক্ত এ দুটি অংশের একটিতে নেতৃত্ব দিচ্ছেন এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও অপরটিতে নেতৃত্ব দিচ্ছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম। বিভক্ত হওয়ায় পর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে পাল্টাপাল্টি তালা ঝুলিয়ে দেয়ার ঘটনাও ঘটেছে। এছাড়া পৌর নির্বাচনের পর থেকে এ যাবত দু’পক্ষে কয়েক দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সর্বশেষ গত রবিবার দুপুরে জেলা সদরের শালবন এলাকায় ল্যাপটপ চুরির মামলায় এক আসামীকে পুলিশ গ্রেফতার করার ইস্যুতে দু’পক্ষের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাঁধে। এতে ধারালো অস্ত্রের আঘাতে এর নারীসহ পাঁচজন গুরুতর আহত হয়। এর পরদিন সকালে জেলা শহরে বিক্ষোভ মিছিল উত্তর সমাবেশ থেকে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরাকে অবাঞ্ছিত ঘোষণা করে জাহেদুল আলমের অনুসারীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ