Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুপচাঁচিয়ায় স্কুলছাত্রীকে উত্ত্যক্ত করায় যুবকের কারাদÐ

| প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দুপচাঁচিয়া (বগুড়া) উপজেলা সংবাদদাতা : দুপচাঁচিয়া উপজেলার ভান্ডুরিয়া গ্রামের স্কুলছাত্রী তানজিলা খাতুন (১৩) কে উক্ত্যক্ত করায় গতকাল রোববার সন্ধ্যায় উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইউএনও শাহেদ পারভেজ এর ভ্রাম্যমাণ আদালত বখাটে সুমন মোল্লা (২২) নামের যুবককে ৬ মাসের কারাদÐ প্রদান করেছে।
জানা গেছে, উপজেলার গুনাহার ইউনিয়নের ভান্ডুরিয়া গ্রামের তমিজ উদ্দিনের মেয়ে করমজি উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী তানজিলা খাতুন (১৩) স্কুলে যাওয়া আসার পথে উপজেলা সদরের খোলাশ পূর্বপাড়ার মহসিন আলী মোল্লার ছেলে সুমন মোল্লা (২২) উক্ত্যক্ত করা সহ বিভিন্ন ভাবে কু-প্রস্তাব দেয়। এ সংক্রান্তে তানজিলা খাতুন নিজেই গতকাল রোববার উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দায়ের করে। উপজেলা নির্বাহী অফিসার অভিযোগটি দ্রæত ব্যবস্থা গ্রহণের জন্য থানার অফিসার ইনচার্জ (ওসি) এর নিকট প্রেরণ করে। থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আব্দুর রাজ্জাক এর নির্দেশে এসআই আইউব আলী ফোর্স সহ করমজি স্কুল এলাকার রাস্তার পাশের্^ অবস্থান করে। স্কুল ছুটি শেষে মেয়েটি বাড়ী যাওয়ার পথে ছেলেটি উক্ত্যক্ত করার সময় পুলিশ তাকে আটক করে। ওই দিনই সন্ধ্যায় তাকে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নিকট হাজির করলে বিজ্ঞ বিচারক তাকে ৬ মাসের কারাদÐ প্রদান করেন।

শিক্ষা ও গবেষণায় স্বর্ণপদক পেলেন সিকৃবি ভিসি
সিলেট অফিস : প্রাণিসম্পদ বিষয়ে শিক্ষা ও গবেষণায় অনন্য অবদান রাখায় ২০১৬ সালের স্বর্ণপদক লাভ করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভিসি প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম।
বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল অডিটরিয়ামে শনিবার সকাল ১০টায় বাংলাদেশ একাডেমি অব এগ্রিকালচার তাকে আনুষ্ঠানিকভাবে এ পদকে ভূষিত করে।
জাতীয় এমিরিটাস বিজ্ঞানী ড. কাজী এম. বদরুদ্দোজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা কমিশনের সাবেক সদস্য, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও এমেরিটাস প্রফেসর ড. এম.এ সাত্তার মন্ডল।
অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি গবেষণা ইনিস্টিটিউটের সাবেক মহা-পরিচালক ড. এম.এ রাজ্জাক ভালো বীজ উৎপাদন ও বাজারজাতকরণ বিষয়ে একটি বৈজ্ঞানিক প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন কৃষি গবেষণা ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং বিজ্ঞানীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ