Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন রাবির ১৮ শিক্ষার্থী

| প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

রাবি সংবাদদাতা : শিক্ষাজীবনে কৃতিত্বপূর্ণ ও অসাধারণ ফলাফলের স্বীকৃতি স্বরুপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৫ ও ২০১৬ পেতে যাচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ১৬ শিক্ষার্থী ও ২ জন বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত মেডিকেল কলেজের শিক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন এ তথ্য নিশ্চিত করেন।
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক স্নাতক (সম্মান) শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখায় এ পদক দেয়া হচ্ছে বলে জানা গেছে। তবে কখন এ স্বর্ণপদক দেয়া হবে সে বিষয়ে ইউজিসির পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়নি।
ইউজিসির ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুযায়ী, ২০১৫ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন, কলা অনুষদভুক্ত আরবী বিভাগের ইয়াছিন আল মাসুম, আইন অনুষদভুক্ত আইন বিভাগের মো. নূরুল হুদা, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের মনিরা পারভীন কনা, বিজ্ঞান অনুষদভুক্ত পদার্থ বিজ্ঞান বিভাগের ইহ্তিশাম ক্বাবিদ, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের লুবাতুল আরবিয়া, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শাহনাজ আক্তার, প্রকৌশল অনুষদভুক্ত ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শামীম রেজা, কৃষি অনুষদভুক্ত এগ্রোনোমি এন্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের পূজা দেবী, চিকিৎসা অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের জোহরা আক্তার। ২০১৬ সালের স্বর্ণ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন, কলা অনুষদভুক্ত আরবী বিভাগের এইচ. এম মুহিব্বুল­াহ, আইন অনুষদভুক্ত আইন বিভাগের বনশ্রী রাণী, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত সমাজ বিজ্ঞান বিভাগের কোহিনুর খাতুন, বিজ্ঞান অনুষদভুক্ত ফার্মেসী বিভাগের আনিকা নুসরাত, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের মো. সিফাত রাহী, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের মো. সাগর হোসেন, প্রকৌশল অনুষদভুক্ত কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের জাকিয়া জিনাত চৌধুরী, কৃষি অনুষদভুক্ত ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের তাজমিনা খাতুন ও চিকিৎসা অনুষদ থেকে অধিভূক্ত মেডিকেল কলেজের মুহতারিমা-নূর-ই-হাসীন প্রধান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ