Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড. আতিউর রহমানকে গ্রেফতারে রিট

প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংক রিজার্ভের অর্থ চুরির ঘটনায় সদ্য পদত্যাগকারী গভর্নর ড. আতিউর রহমানকে গ্রেফতারের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেছেন এক আইনজীবী। গতকাল বুধবার সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুস আলী আকন্দ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট দায়ের করেন। হাইকোর্টের একটি বেঞ্চে এ বিষয় শুনানি হতে পারে বলে জানিয়েছেন ওই আইনজীবী। রিটে আতিউর রহমানের পাসপোর্ট জব্দের নির্দেশনা চাওয়া হয়েছে। এ ছাড়া রিজার্ভ চুরির ঘটনা তদন্তে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের আর্জি জানানো হয়েছে। রিটে বিবাদী করা হয়েছে অর্থমন্ত্রী, অর্থ সচিব, মন্ত্রীপরিষদ সচিবসহ মোর্ট চারজনকে। এ বিষয়ে রিটকারীর আইনজীবী সাংবাদিকদের বলেন, ইতোপূর্বে সোনালী, বেসিক ব্যাংকের টাকা লুট হয়েছে। শুধুমাত্র তদন্ত হয়, কিন্তু কোন ধরনের বিচার হয়নি। দেশের কেন্দ্রীয় ব্যাংক বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ লুট হয়েছে, এটার দায় গভর্নর এড়াতে পারেন না। তিনি কেন পদত্যাগ করলেন, এটা সন্দেহজনক। তিনি যে কোন সময় দেশ ছাড়তে পারেন তাই তার পাসর্পোট জব্দ করে বিচার বিভাগীয় তদন্ত করার দাবি জানাচ্ছি। তিনি আরো বলেন, টাকা উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আবেদন জানিয়েছে। প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ থেকে ৮০০ কোটি টাকা চুরির ঘটনায় দেশে ও বিদেশে ব্যাপক সমালোচনা মুখে পড়েন আতিউর রহমান। পরে মঙ্গলবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তিনি পদত্যাগের ঘোষণা দেন।



 

Show all comments
  • Md Nazir ১৭ মার্চ, ২০১৬, ১:০২ এএম says : 2
    Amar mone hoy Atiur rahman nirdosh. ete bank er onno kormokortara jorito ache, tader ke o jiggasa kora dorkar..
    Total Reply(0) Reply
  • Soomon Alee ১৭ মার্চ, ২০১৬, ১২:০০ পিএম says : 0
    গ্রেফতারের নাটক না কইরা টাকা কোথায় গেছে আগে সেইটা বাহির করেন
    Total Reply(0) Reply
  • Mimo Mahmud ১৭ মার্চ, ২০১৬, ১২:০৩ পিএম says : 3
    গ্রেফতার এর অর্থ হল , কোন প্রকার যোগাযোগ মাধ্যম এর কাছ থেকে দুরে সরিয়ে রাখা। যদি কোন সত্য প্রকাশ হয়ে পড়ে, ...
    Total Reply(0) Reply
  • Rakib Hasan ১৭ মার্চ, ২০১৬, ১২:০৪ পিএম says : 6
    আতিউর রহমান নৈতিকতা আছে বলেই পদত্যাগ করলেন।যে মানুষ টা ৭ বছরে একদিনও ছুটি নেয় নি,তাঁর কল্যাণে বেশ কিছু দেশি বিদেশী এওয়ার্ড। পেল।আর তাঁকেই গ্রেপতারি পরোণনা? অবাক লাগে।সাইবার হামলায় মার্কিনীদের মত দেশও অনেক সময় বুঝে ওঠতে পারে না, এতো বাংলাদেশ, যাই হোক আশাকরি টাকাটা ফেরত আসবে,এবং সত্য প্রকাশ পাবে
    Total Reply(0) Reply
  • Mosharrof ১৭ মার্চ, ২০১৬, ১:৩৪ পিএম says : 0
    Sob sajano natot
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. আতিউর রহমানকে গ্রেফতারে রিট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ