Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। রাজধানীসহ সারাদেশের জেলা শহরে অনুষ্ঠিত এসব বিক্ষোভ মিছিল থেকে অবিলম্বে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহারের দাবি জানান। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে রাজধানীর কাকরাইলে বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক দল। দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েলের নেতৃত্বে মিছিলে অংশ নেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সাদরেজ জামান, মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক এ, কে, এম আবুল কালাম আজাদ, সাবেক দপ্তর সম্পাদক আকতারুজ্জামান বাচ্চু, দক্ষিণের সাংগঠনিক সম্পাদক সাদ মোর্শেদ পাপ্পা সিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল কাদের ঝিলন, কেন্দ্রীয় কমিটির সাবেক সহ ক্রীড়া সম্পাদক এ্যাড. মহিউদ্দিন লোবান, সাবেক কেন্দ্রীয় নেতা ইঞ্জিনিয়ার আতিক, ডা. জাহিদুল কবির, নুরুজ্জামান সরদারসহ নেতাকর্মীরা। ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সভাপতি ফখরুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক গাজী রেজওয়ান উল হোসেন রিয়াজের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির, রূপগঞ্জ থানার আহবায়ক কাওছার হামিদ, সদস্য সচিব শামীম আহমেদ, পল্লবী থানার সাধারণ সম্পাদক আনোয়ার, মিরপুর থানার সদস্য সচিব নাছিম হায়দার সুমন, পল্লবী থানা স্বেচ্ছাসেবক নেতা মিলন জাহানসহ নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলে অংশ নেন। এছাড়াও সারাদেশব্যাপী পুলিশের বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। অনেক জেলায় পুলিশ শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলের উপর লাঠিচার্জ করে মিছিল ছত্রভঙ্গ করার চেষ্টা করে। মিছিল থেকে ঢাকা মহানগর ৫৭ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক দলের সভাপতি জুয়েল, লালবাগ থানার সাংগঠনিক সম্পাদক মোঃ সুজন, শাহজাহানপুর থানার সদস্য সচিব মোস্তাক, লালবাগ থানার প্রচার সম্পাদক সাইদুল, পল্টন থানা স্বেচ্ছাসেবক নেতা দুলাল, উজ্জলসহ সাতজনকে পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়। মিছিলকালে পুলিশের বেপরোয়া লাঠিচার্জে শাহবাগ থানা স্বেচ্ছাসেবক দল নেতা বাদল এবং নিউমার্কেট থানার রিংকু গুরুতর আহত হয়। নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে মিছিল বের হলে মিছিল থেকে সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাখাওয়াত হোসেন ও স্বেচ্ছাসেবক দল নেতা মোঃ শাহজাহানকে পুলিশ গ্রেফতার করে। এক বিবৃতিতে স্বেচ্ছাসেবক দল সভাপতি শফিউল বারী বাবু এবং সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতারী পরোয়ানা জারির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে দেশনেত্রীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা ও গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহারের জোর দাবি জানান।
ছাত্রদলের বিক্ষোভ: এদিকে খালেদা জিয়ার নামে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল। গতকাল সকাল ১০টায় শাহবাগ মোড় থেকে শুরু হয়ে ঢাকা ক্লাব, শিশু পার্ক হয়ে ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সামনে এসে শেষ হয়। ছাত্রদলের এই মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে অংশ নেন ছাত্রদলের ছাত্রবিয়ক সম্পাদক মাহমুদুল হাসান সুমন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি সাজিদ হাসান বাবু, যুগ্ম সম্পাদক শহীদুল ইসলাম মলি­ক, এম এম মহিন উদ্দিন রাজু, মুন্সি আনিসুর রহমান শামীম, ইকবাল হোসেন শ্যামল, রাশেদ ইকবাল খান, সহ-সাংগাঠনিক সম্পাদক এম এম মারুফুল ইসলাম, মোঃ নাছির উদ্দিন, সোহেল সরকার, হাসানুর রহমান হাসান, কাওসার মাহমুদ, শামসুল হুদা, প্রচার সম্পাদক আক্তার হোসেন, দফতর সম্পাদক এস এম ইসামন্তাজ ইজাজ সহ বিশ্ববিদ্যালয় শাখার অন্যান্য নেতৃবৃন্দ।
খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারির প্রতিবাদে আগামীকাল সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে জাতীয়তাবাদী মহিলা দল। মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। সভাপতিত্ব করবেন জাতীয়তাবাদী মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ। একইদিনে সারাদেশের সকল মহানগর, থানা ও পৌরসভায় বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে স্বেচ্ছাসেবক দল।
রাজধানীতে বিক্ষোভ মিছিল থেকে ছাত্রদল ও
স্বেচ্ছাসেবক দলের ২৪ নেতা কর্মী আটক
রাজধানীতে ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের ২৪ নেতা কর্মীকে আটক করেছে পুলিশ। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে গতকাল ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ কর্মসূচি পালন করার সময় তাদের পল্টন ও মতিঝিল এলাকা থেকে আটক করে পুলিশ।
গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় দৈনিক বাংলা ও পল্টন এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এ সময় ছাত্রদলের ৮ নেতাকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেছেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসান। অন্য দিকে পল্টন থানা ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতারা জানান বিক্ষোভ মিছিল থেকে তাদের ১৬ নেতা কর্মীকে পুলিশ ধরে নিয়ে গেছে।
ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক আকরামুল হাসান জানান,শহীদ জেহাদ দিবস উপলক্ষে দৈনিক বাংলায় জেহাদ স্স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা নিবেদন শেষে বিক্ষোভে অংশ নিলে পুলিশ ছাত্রদল নেতাদের উপর হামলা চালায়। এ সময় ছাত্রদল কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মফিজুর রহমান আশিক, সহ-সাংগঠনিক সম্পাদক আশরাফ ফারুকী হিরা, স্কুল বিষয়ক সম্পাদক আরাফাত বিল্লাহ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহ-সভাপতি সাজিত হাসান বাবু, ফজলুক হক হলের আহŸায়ক রাকিব, তেজগাঁও কলেজের প্রচার সস্পাদক ইয়াসিন মিয়া ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের নেতা মুনির এবং তিতুমীর কলেজের যুগ্ম সম্পাদক সাইফুলকে আটক করে নিয়ে যায় পুলিশ।
এছাড়া পল্টন থানা ছাত্রদল নেতা ইয়াসিন ভুঁইয়া, যুবদল ঢাকা মহানগর উত্তর নেতা শোয়েব খান, রানা, মনির, ওমর ফারুক, বাবু, আবু সাঈদ, শাকিল আহমেদ ও সাজ্জাদ মিয়া, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দল নেতা জুয়েল, মো: সুজন, মোস্তাক, সাইদুল, সুমন, দুলাল ও উজ্জলকে পুলিশ আটক করেছে ।
বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে আকরামুল হাসান বলেন, বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে অবৈধ সরকারের দেয়া প্রহসনের গ্রেফতারি পরোয়ানা ছাত্রসমাজ মানে না। সরকারের পতনের মাধ্যমে দখলদার সরকারের এসব ঘৃণিত কর্মকান্ডের সমুচিত জবাব দেওয়া হবে।
ছাত্রদলের সভাপতি রাজিব আহসান বলেন, কাল্পনিক মামলায় আমাদের নেত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এদেশের জনগণ ও ছাত্রসমাজ মনে করে এটা হাস্যকর, তারা এই পরোয়ানা মানে না।
তিনি বলেন, গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার মাধ্যমে জুলুমবাজ সরকারের হামলা মামলা নির্যাতনের কবল থেকে আমরা দেশ ও জাতিকে রক্ষা করবো।
এদিকে পল্টন থানার ওসি (অপারেশন) সিদ্দুকুর রহমান আটকের সত্যতা স্বীকার করে বলেন, আমরা কয়েকজনকে আটক করেছি। মতিঝিল থানায়ও কয়েকজনকে আটক করেছে।
তিনি বলেন, জনঘণের নিরাপত্তা বিঘœ ঘটানোর চেষ্টা এবং রাস্তায় যানবাহন চলাচলে বাধা দানের কারণে তাদের আটক করা হয়েছে।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে গতকাল মঙ্গলবার নেত্রকোনায় জেলা ছাত্রদল ও যুবদলের বিক্ষোভ সমাবেশ পুলিশী বাধায় পÐ হয়ে গেছে। খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় জেলা শহরের ছোটবাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে দলীয় নেতাকর্মী জড়ো হয়ে প্রতিবাদ সমাবেশ শুরু করে। জেলা যুবদলের আহŸায়ক মশিউর রহমান মশু’র সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ পরিচালনা করেন জেলা ছাত্রদলের সাধারন সম্পাদক অনীক মাহবুব চৌধুরী। সমাবেশে বক্তব্য রাখেন জেলা বি এন পির সহ-সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, জেলা ছাত্রদলের সভাপতি ফরিদ হোসেন বাবু, সহ-সভাপতি ফারদিন চৌধুরী রিমি, সহ-সভাপতি মাহমুদ মোস্তফা ঝলমল, সাংগঠনিক সম্পাদক ফরিদ উদ্দিন খান, জেলা যুবদল নেতা রফিকুল ইসলাম রফিক, পৌর যুবদলের সাধারণ সম্পাদক টুটন আহাম্মেদ প্রমুখ। প্রতিবাদ সমাবেশ শেষে দলীয় নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করতে চাইলে পুলিশ তাতে বাঁধা দেয় এবং লাঠি চার্জ করে তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়।
কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার কেরানীগঞ্জে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে ও বাতিলের দাবিতে বিএনপির মিছিলে আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় বিএনপির বেন্দ্রীয় কমিটির নেতাসহ কমপক্ষে ২০জন আহত হয়েছে। এসময় পুলিশ থানা বিএনপির নেতাসহ ৪জনকে আটক করেছে। আহতদের মধ্যে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির যুগ্ন আহবায়ক এ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, দক্ষিণ কেরানীগঞ্জ থানা যুবদলের সভাপতি মোর্কারম হোসেন সাজ্জাদ, সহসভাপতি রিয়াজুল ইসলাম পলাশ, যুবদল নেতা আশরাফ হোসেন, দক্ষিণ কেরানীগঞ্জ থানা ছাত্রদলের যুগ্ন আহবায়ক আসাদুর রহমান সোহেল ও এ্যাডভোকেট শাহীনের নাম জানা গেছে । আটককৃতরা হচ্ছে থানা বিএনপির সদস্য মোঃ সিরাজুল ইসলাম, যুবদল নেতা মোঃ সোহেল, ছাত্রদল নেতা জসীম উদ্দিন ও সাফিন। থানা বিএনপি সুত্রে জানা যায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে ও বাতিলের দাবিতে গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য এ্যাডভোকেট নিপুন রায় চৌধুরীর নেতৃত্বে জিনজিরাস্থ বিএনপির পার্টি অফিস থেকে একটি মিছিল বের করা হয়। মিছিলটি জিনজিরা বাজার এলাকায় আসলে পিছন দিক থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা শ্লোগান দিয়ে বিএনপির মিছিলে হামলা চালায়। হামলায় কমপক্ষে ২০জন বিএনপি নেতাকর্মী আহত হয়। এসময় মিছিল থেকে পুলিশ ৪জনকে আটক করে। এ ব্যাপারে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য এ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল বের করেছিলাম। মিছিলটি জিনজিরা বাজার এলাকায় আসলে জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা হাজী সাকুর হোসেন সাকুর নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা আমাদের মিছিলের উপর অতর্কিত হামলা চালায়। এতে আমিসহ আমার প্রায় ২০/২৫জন নেতাকর্মী আহত হয়। পুলিশ উল্টো আমাদের নেতাকর্মীদের আটক করে। আমি এই ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি।
জবি সংবাদদাতা জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নামে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে ছাত্রদলের কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদল পুরান ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে। এ মিছিল থেকে তিন জনকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার দুপুরে রায়সাহেব বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ন সাধারণ সম্পাদক মিজানুর রহমান শরীফ, সালাউদ্দিন আহমেদ ও ছাত্রদল কর্মী সোহানুর রহমান সোহান।
প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদা জিয়ার নামে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় ছাত্রদলের কর্মসূচির অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক ও সাধারণ সম্পাদক আসিফ রহমান বিপ্লবের নেতৃত্বে সিএমএম কোর্ট থেকে একটি মিছিল বের করে। মিছিলটি নয়াবাজারের দিকে গেলে বংশাল থানার সামনে পুলিশ এতে বাঁধা দেয়। এক পর্যায়ে পুলিশের সাথে নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় বংশাল থানা পুলিশ ছাত্রদলের তিনজনকে আটক করে। এ বিষয়ে বংশাল থানার ওসির সঙ্গে মুঠোফোনে যোগোযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। মিছিলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সহ-সভাপতি খলিলুর রহমান খলিল, যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসলাম, শামীম আহমেদ, আব্দুল মান্নান, আবুল খায়ের ফরায়েজীসহ অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ফেনী জেলা সংবাদদাতা জানান, বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারী পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফেনীতে বিক্ষোভ মিছিল করেছে যুবদল ও ছাত্রদল। গতকাল মঙ্গলবার দুপুরে শহরের এসএসকে সড়কে গ্রীনটাওয়ারের সামনে থেকে মিছিলটি শুরু করলে পুলিশের বাঁধার মুখে জহিরিরা মসজিদের সামনে গিয়ে শেষ হয়। মিছিলে নেতৃত্বে দেন ফেনী জেলা যুবদলের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন পাটোয়ারী। এসময় জেলা যুবদলের দপ্তর সম্পাদক শাহাদাৎ হোসেন সেলিম,সদর উপজেলা ছাত্রদলের আহŸায়ক মনজুর হোসেন,যুগ্ন-আহŸায়ক করিমুল হক সুমন,আলাউদ্দিন রুমন,মোটবী ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ইঞ্জিনিয়ার দেলোয়ার হোসেন,নব-গঠিত জেলা তৃণমূল দলের সভাপতি নাছিরউদ্দিন মানিক,সাধারন সম্পাদক রিয়াদ মজুমদার,জেলা ছাত্রদল নেতা নিজামউদ্দিন সোহাগ,ফখরুদ্দীন ,সেন্টু,জুয়েল পাটোয়ারী,পৌর ছাত্রদল নেতা আলমগীর হোসেন,তাজুল ইসলাম পাভেল,এম কে আর সূর্য্য,সুমন,জাবেদ,কলেজ ছাত্রদল নেতা রায়হান ও নিরানসহ ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সোনারগাঁও সংবাদদাতা জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে সোনারগাঁও স্বেচ্ছাসেবক দলের সভাপতি সালাউদ্দিন সালুর নেতৃত্বে ঢাকা-চট্টগ্রাম-মহাসড়কের কাঁচপুর মোড়ে গতকাল মঙ্গলবার বিকালে মিছিল বের করলে বাঁধা দেয় পুলিশ। এসময় পুলিশের সাথে মিছিলকারীদের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় ২ পুলিশ সদস্যসহ ৪ জন আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে বিএনপির ২ কর্মীকে আটক করেছে। আটককৃতদের দেহতল্লাশী করে দুটি ককটেল উদ্ধার করেছে বলে দাবি করেছে পুলিশ। থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তানভির আহম্মেদ জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর মোড়ে বিএনপি নেতাকর্মীরা মিছিল বের করে মহাসড়কে উঠতে চাইলে বাঁধা দেয় পুলিশ। এ সময় মিছিলকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়লে ২ পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশ মিছিলকারীদের ধাওয়া দিয়ে সাখাওয়াত ও শাহজাহান নামের দুই কর্মীকে আটক করে। আটককৃত সাখাওয়াত সিদ্ধিরগঞ্জ থানার কদমতলী গ্রামের ইউনুস মোল্লার এবং শাহজাহান জালকুড়ী এলাকার মৃত তাহের আলীর ছেলে। এ রিপোর্ট লিখা পর্যন্ত ওই ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ