Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

অযোধ্যায় ১শ’ মিটারের রামমূর্তি বানাচ্ছে যোগী

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

অযোধ্যার বিতর্কিত জমির অদূরেই সরযু নদীর তীরে ১শ’ মিটার লম্বা রামমূর্তি গড়ার প্রস্তাব দিল যোগী আদিত্যনাথের সরকার। উত্তরপ্রদেশকে ধর্মীয় পর্যটনক্ষেত্র হিসেবে গড়ে তুলতেই রাজ্যপালের কাছে এই প্রস্তাব রাখা হয়েছে বলে জানিয়েছেন এক কর্মকর্তা।
রাজ্য পর্যটন দফতরের অফিসার ইন-চার্জ অবনীশ অবন্থি জানিয়েছেন, হ্যাঁ, অযোধ্যায় রামমূর্তি নির্মাণের প্রস্তাব দেওয়া হয়েছে। এটা এখনও আলোচনার পর্যায়ে রয়েছে। উত্তরপ্রদেশে বিভিন্ন পর্যটন স্থানের জন্য নানা প্রস্তাব দেওয়া হয়েছে। এটা সেগুলির মধ্যে একটি। ইন্দোনেশিয়া গেলেও এমন অনেক মূর্তি দেখতে পাবেন।
সূত্র মারফত জানা গেছে, মূর্তির উচ্চতা হবে ১শ’ মিটার। তবে সরকারিভাবে সে বিষয়ে এখনও নিশ্চিত করে কিছু বলা হয়নি। শুধু এটুকুই বলা হয়েছে, মূর্তির উচ্চতা নির্ভর করছে ন্যাশনাল গ্রিন ট্রাইব্যুনালের অনুমতির ওপর।
দীপাবলী পালনের জন্য সামনের সপ্তাহে সব মন্ত্রীদের নিয়ে অযোধ্যা যাবেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যপাল রাম নায়েকও। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অযোধ্যায় ১শ’ মিটারের রামমূর্তি বানাচ্ছে যোগী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ