Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুবলীগের শ্রেষ্ঠ সাংগঠনিক জেলার স্বীকৃতি পেল ঢাকা মহানগর দক্ষিণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের ৭২টি সাংগঠনিক জেলার মধ্যে শ্রেষ্ঠ সাংগঠনিক জেলার স্বীকৃতি পেল ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ। আর শ্রেষ্ঠ জেলা সংগঠকের উপাধি পেয়েছেন দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। গতকাল বৃহস্পতিবার দুপুরে ঢাকা মহানগর নাট্যমঞ্চে দক্ষিণের বর্ধিত সভায় এই ঘোষণা করেন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। এসময় তিনি বলেন, আওয়ামী যুবলীগের যতগুলো সাংগঠনিক জেলা ইউনিট রয়েছে, এরমধ্যে সবচেয়ে শক্তিশালী ও ঐক্যবদ্ধ ইউনিট হচ্ছে ঢাকা মহানগর দক্ষিণ। আজ আমি ঢাকা মহানগর দক্ষিণকে অফিসিয়াল শ্রেষ্ঠ সংগঠন হিসেবে ঘোষণা করছি।
যুবলীগের চেয়ারম্যানের ঘোষণার মাধ্যমে শ্রেষ্ঠ জেলা সংগঠক হিসেবে উপাধি পেলেন যুবলীগের দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট। এরআগে সম্রাটকে যুবলীগের আইনকন হিসেবে ঘোষণা করা হয়েছিল।
এসময় ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুকের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি নিজেকে কখনোই নেতা ভাবি না। আমি রাষ্ট্র নায়ক শেখ হাসিনার একজন নিবেদিত কর্মী। আজকে সারা বাংলায় যুব সমাজের অহংকার, যার নেতৃত্বে সারাদেশের যুব সমাজ ঐক্যবদ্ধ যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী আমাদের যে স্বীকৃতি দিলেন, তাতে আমাদের দায়িত্ব আরও অনেক বেড়ে গেল। শ্রেষ্ঠ সংগঠন হিসেবে স্বীকৃতি পাওয়া আমার একার কৃতিত্ব নয়, দক্ষিণের অধীনে সব ইউনিটের নেতাকর্মীদের শ্রমের ফসল। নেতা থেকে কর্মী-সমর্থক সবার আন্তরিক প্রচেষ্ঠায় আজকের স্বীকৃতি।
যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ শাখার সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু ও মাকসুদুর রহমানের যৌথ পরিচালানয় বিশেষ অতিথি ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ। বক্তব্য রাখেন দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, যুবলীগ কেন্দ্রীয় দপ্তর সম্পাদক কাজী আনিসুর রহমান, শিক্ষা প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মিজানুল ইসলাম মিজু, দক্ষিণ সহসভাপতি মাইনউদ্দিন রানা, সোহরাব হোসেন স্বপন, নাজমুল হোসেন টুটুল, এনামুল হক আরমান, মোরসালিন আহম্মেদ, যুগ্ম সম্পাদক জাফর আহম্মেদ রানা, ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুইয়া, সম্পাদক মন্ডলীর সদস্য আরমান হক বাবু, এমদাদুল হক এমদাদ প্রমুখ।
যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী আরও বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনাই এখন বিশ্ব মানবতার প্রধান নেতা, রাষ্ট্রনায়ক শেখ হাসিনাই বিশ্ব শান্তির পথ প্রর্দশক। রাষ্ট্রনায়ক শেখ হাসিনাই আজ মানবতার প্রতীক। রাষ্ট্রনায়ক শেখ হাসিনাই আজ বাংলাদেশের প্রতীক। বাংলাদেশকে বিশ্বে সম্মানের শিখরে পৌছে দিয়েছেন যিনি, তার নাম রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। বাংলাদেশের হ্যামিলনের বংশীবাদক রাষ্ট্রনায়ক শেখ হাসিনা, যার ডাকে বাংলাদেশের প্রত্যেকটি মানুষ বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের পাশে। অন্য দিকে বেগম খালেদা জিয়া লন্ডনে ছেলের হাতে বন্দি। যারা ইসলামের দোহাই দিয়ে রাজনীতি করেন, তারা আজ মুসলিম রোহিঙ্গাদের পাশে নেই। বাংলাদেশের মানুষ জানতে চায় বিএনপি জামাতের রোহিঙ্গা ইস্যুতে ভুমিকা কি? বিশ্ব মানবতার প্রতীক রাষ্ট্রনায়ক শেখ হাসিনা অন্যদিকে বিশ্ব মানবতার শত্রæ অং সং সুকি আর বেগম খালেদা জিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ