Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সন্ত্রাসীরা মানবতার বিরুদ্ধে বিবেকবর্জিত শত্রু -খালেদা জিয়া

লাসভেগাসে বন্দুক হামলায় শোক ও দুঃখ প্রকাশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বিশ্বব্যাপী সন্ত্রাসীদের রঙ একই। এরা মানবতার বিরুদ্ধে বিবেকবর্জিত শত্রু। এরা দুনিয়াজুড়ে সভ্যতার দেহে ছুরিকাঘাত করছে। এরা গণতন্ত্র, উন্নত সমাজ ও সংস্কৃতিসহ অগ্রগামী মানবজাতির শ্রেষ্ঠ কীর্তিগুলোকে ধুলায় মিশিয়ে দিয়ে আবারো মধ্যযুগীয় অন্ধকার ফিরিয়ে আনতে চাচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাসভেগাসে বন্দুক হামলায় নিহত ও আহতদের প্রতি শোক ও দুঃখ প্রকাশ করে গতকাল (মঙ্গলবার) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত ওই বার্তায় বিএনপি চেয়ারপারসন বলেন, আদিম পাশবিকতার এরা নব্য সংস্করণ। রক্তপায়ী বন্দুকধারী সন্ত্রাসীদের রক্তাক্ত তান্ডবে বিশ্বের দেশে দেশে মানুষের শান্তি, স্থিতি ও স্বাভাবিক জীবনযাপন নিরাপদহীন হয়ে উঠেছে। মানুষের এগিয়ে যাওয়ার উজ্জল ভবিষ্যৎকে এরা দু:স্বপ্নের বিভিষিকায় ঠেলে দিয়েছে। বেপরোয়া মানুষ হত্যাকারী উগ্রবাদীরা মানসিকভাবে অসুস্থ। এদের সৃষ্ট অন্ধকারময় পর্বের অবসান ঘটাতে হবে। বেগম জিয়া বলেন, সন্ত্রাসীরা যে দেশেরই হোক এদের স্থানীয় ও আন্তর্জাতিক নেটওয়ার্ক ভেঙ্গে ফেলতে হবে। এজন্য শুভবুদ্ধিসম্পন্ন আন্তর্জাতিক সম্প্রদায়কে যৌথভাবে উদ্যোগ গ্রহণের আহবান তিনি। বিএনপি প্রধান মার্কিন যুক্তরাষ্ট্রের লাসভেগাসে বন্দুক হামলায় ৫৮ জনের মৃত্যু ও ৫শ’ এর অধিক মানুষের আহত হওয়ার পৈশাচিক ঘটনায় নিন্দা জানিয়ে নিহতদের আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান। পাশাপাশি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন। বেগম খালেদা জিয়া বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের এই দু:সময়ে তাদের বেদনার্ত জনগণ ও সরকারের ন্যায় আমিও সমব্যাথী। এই শোকাবহ ঘটনার সময়ে বাংলাদেশের জনগণ, বিএনপি এবং আমি মার্কিন যুক্তরাষ্ট্রের পাশে আছি। গত রোববার মার্কিন যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাসভেগাসে স্থানীয় সময় রাতে বন্দুক হামলায় ৫৮ জনের মৃত্যু ও পাঁচশয়ের অধিক মানুষের আহত হওয়ার ঘটনা ঘটে। অপর এক
অপর এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মার্কিন শোক প্রকাশ করে বলেন, সারাবিশ্বে মানুষের প্রাত্যহিক জীবনযাত্রা, শান্তিপূর্ণ উৎসব ও নির্বিঘেœ চলাচলের ওপর সন্ত্রাসীদের বারবার বর্বরোচিত হামলা সমগ্র মানবজাতিকে গভীর সংকটের মধ্যে নিপতিত করেছে। পৃথিবীর দেশে দেশে সন্ত্রাসীদের এহেন হামলা মানবজাতির অস্তিত্ব রক্ষায় বিরাট হুমকি। তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের এই সংকটে আমরা সেদেশের জনগণ ও সরকারের পাশে আছি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ