Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মামলা বাতিল চেয়ে তারেক সাঈদের আবেদন খারিজ

প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জে সাত খুনের ঘটনায় মামলা বাতিল চেয়ে র‌্যাবের সাবেক কর্মকর্তা তারেক সাঈদের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। গতকাল (মঙ্গলবার) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ শুনানি শেষে এ আদেশ দেন।
তবে এই আদেশের বিরুদ্ধে আপলি করবেন বলে জানিয়েছেন তারেক সাঈদের আইনজীবীরা। গত ২৯ ফেব্রুয়ারি ফৌজদারি কার্যবিধি ৫৬১(ক) ধারায় মামলা বাতিল চেয়ে আবেদনটি দায়ের করা হয়। আবেদনে ওই মামলা বাতিল চাওয়া হয়। একই ঘটনায় একই আসামিদের বিরুদ্ধে দুটি মামলা চলতে পারে না। এটা ন্যায়বিচারের পরিপন্থী। তাই এটি বাতিল করা প্রয়োজন বলে এ আবেদন করেন তারেক সাঈদ। নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় নিহত আইনজীবী চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পাল এ মামলা করেছিলেন। এর আগে গত ৭ মার্চ এ আবেদনের ওপর শুনানি করতে বিব্রতবোধ করেন হাইকোর্টের একটি বেঞ্চ। এরপর আবেদনের নথি প্রধান বিচারপতির কাছে পাঠিয়ে দেয়া হয়। পরবর্তীতে প্রধান বিচারপতি নতুন করে বেঞ্চ গঠনের পর এই আবেদনের নতুন করে শুনানি শুরু হয়। গত ৮ ফেব্রুয়ারি সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেন ও র‌্যাবের সাবেক তিন কর্মকর্তাসহ ৩৫ জন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন নারায়ণগঞ্জের একটি আদালত। এখন এ মামলায় সাক্ষ্যগ্রহণ চলছে। প্রসঙ্গত, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলামসহ সাত জন অপহৃত হন। পরে ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের এবং ১ মে একজনের মরদেহ উদ্ধার করে পুলিশ। সাত খুনের ঘটনায় নিহত কাউন্সিলর স্ত্রী ও চন্দন সরকারের জামাতা পৃথকভাবে দুটি মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা বাতিল চেয়ে তারেক সাঈদের আবেদন খারিজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ