Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কবলে

প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে অবতরণের সময় গ্যালাক্সি ফ্লাইং একাডেমির প্রশিক্ষণ বিমানটি রানওয়ে থেকে ছিটকে পড়লেও অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গতকাল( মঙ্গলবার) সন্ধ্যার দিকে সেসনা-১৫২ মডেলের প্রশিক্ষণ বিমানটি এ দুর্ঘটনার কবলে পড়ে। রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, দুর্ঘটনা কবলিত বিমানটির প্রশিক্ষক, প্রশিক্ষণার্থী ও এয়ারক্রাফট অক্ষত রয়েছে। সন্ধ্যার দিকে সেসনা-১৫২ মডেলের প্রশিক্ষণ বিমানটি উড্ডয়ন শেষ করে ল্যান্ড করছিল। ল্যান্ডিংয়ের পর ইউটার্ন নিতে গিয়ে রানওয়ে থেকে সরে মাটিতে নেমে যায়। পরে দমকল বাহিনীর কর্মীরা দ্রুত সেখানে গিয়ে এয়ারক্রাফটি উদ্ধার করে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দুর্ঘটনা কবলিত প্রশিক্ষণ বিমানটি গ্যালাক্সি ফ্লাইং একাডেমির ছিল। উল্লেখ্য, ২০১০ সাল থেকে গ্যালাক্সি ফ্লাইং একাডেমি রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দরে বৈমানিক প্রশিক্ষণ পরিচালনা করে আসছে।
এর আগে ২০১৫ সালের পহেলা এপ্রিল দুপুরে ওই বিমানবন্দরে বাংলাদেশ ফ্লাইং একাডেমির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়। এতে নারী প্রশিক্ষণার্থী পাইলট তামান্না রহমান হৃদি ঘটনাস্থলেই মারা যায়। পরে গুরুতর দগ্ধ হন প্রশিক্ষক ক্যাপ্টেন শাহেদ কামালেরও মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজশাহীতে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনার কবলে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ