Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নারী উন্নয়ন, দেশের উন্নয়ন -তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নারীদের পর্যাপ্ত উদ্যোগই পারে দেশের অর্থনীতিকে অভীষ্ঠ লক্ষ্যে পৌঁছুতে। এ কারণে সমাজ ও দেশকে এগিয়ে নিতে প্রতিষ্ঠিতদের পাশাপাশি নারী সমাজের সকলকেই এগিয়ে আসতে হবে।
গতকাল মঙ্গলবার রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে বাংলাদেশ উইমেন চেম্বার অভ কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (বিডবিøউসিসিআই) আয়োজিত প্রোগ্রেসিভ এওয়ার্ড ২০১৫ ও ২০১৬ প্রদান অনুষ্ঠানে মন্ত্রী এ আহŸান জানান।
বিডবিøউসিসিআই প্রেসিডেন্ট সেলিমা আহমদের সভাপতিত্বে অর্থ বিভাগের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন বিশেষ অতিথি হিসেবে, ডায়মন্ড ওয়ার্ল্ড লি: এর ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়ালা, অগ্রণী ব্যাংক লি: এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস-উল আলম এবং এবিসি রিয়েল এস্টেটস লি: পরিচালক সাবিনা আলম বক্তব্য রাখেন। নারীর উন্নয়নের অর্থ দেশের উন্নয়ন’ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অভূতপূর্ব নারী ক্ষমতায়ন ঘটছে। শিক্ষা, চিকিৎসা, শিল্প, ব্যবসা-বাণিজ্য, চাকুরিসহ সকল পেশায় এগিয়ে আসছে আমাদের নারীরা। মনে রাখতে হবে সকল ক্ষেত্রে নারী ও পুরুষের সমঅধিকার নিশ্চিত করার মধ্যেই দেশের সত্যিকার উন্নয়ন নিহিত।
তথ্যমন্ত্রী এ সময় দেশের ৮টি বিভাগের সেরা ৮ জন নারী উদ্যোক্তা এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক গণমাধ্যমের দু’জন প্রতিনিধির হাতে ‘বিডবিøউসিসিআই’ প্রোগ্রেসিভ এওয়ার্ড তুলে দেন। পুরস্কার প্রাপ্তরা হলেন, সাবিরা ইয়াসমিন, মিনারা বেগম, সাবা নওরিন পলি, সুরাইয়া পারভীন, জিনিয়া হাসনাত জুঁই, হাসনারা বেগম সুচী, সুফিয়া ইকবাল খান, আইনুন শামীমা আক্তার দোলা, একাত্তর টেলিভিশনের শামীমা আক্তার দোলা এবং দৈনিক প্রথম আলোর সানাউল্লাহ সাবিক তনু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ