Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউএস বাংলা এয়ারলাইন্সের উড়োজাহাজ থেকে আড়াই কোটি টাকার স্বর্ণ উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে একটি উড়োজাহাজের আসনের নিচ থেকে প্রায় পাঁচ কেজি সোনা উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য প্রায় আড়াই কোটি টাকা।
গতকাল সোমবার দুপুর আড়াইটায় বিএস২০২ ফ্লাইটটি ঢাকায় পৌঁছালে ওই উড়োজাহাজটিতে তল্লাশি চালিয়ে ৪০টি সোনার বার পাওয়া যায় বলে শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান জানান।
গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা বিমান বন্দরে অবস্থান নিয়েছিলেন জানিয়ে তিনি বলেন, উড়োজাহাজটি অবতরণের পরে গোয়েন্দা দল তল্লাশি করে ‘৮এফ’ আসনের নিচ থেকে সোনার বারগুলো উদ্ধার করে। ইউএস বাংলার ফ্লাইটটি ভোর ৭টায় মাসকাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসে। একই ফ্লাইট পরে সকাল ১১টায় কলকাতায় যায় এবং দুপুরে ফিরে আসে।
মইনুল খান জানান, সোনার বারগুলো হলুদ রঙের স্কচটেপ দিয়ে মুড়ে একটি কালো প্যাকেটে রাখা ছিল।
প্রতিটি ১০ তোলা ওজনের বারগুলোর মোট ওজন চার কেজি ৬০০ গ্রাম; এসব সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় আড়াই কোটি টাকা বলে জানা শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ