Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ট্রাম্প ‘আন্তর্জাতিক রাজনীতিতে নবাগত দুষ্টু’-প্রেসিডেন্ট রুহানি

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের ভাষণে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে কড়া ভাষায় পাল্টা জবাব দিয়েছেন। গত মঙ্গলবার জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২০১৫ সালে ইরানের সাথে আন্তর্জাতিক স¤প্রদায়ের যে পরমাণু চুক্তির সমালোচনা করেছিলেন। প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, যে কয়েকটি দেশের শাসকগোষ্ঠী দুষ্টচক্রের মতো ইরান তাদের মধ্যে অন্যতম। মি. ট্রাম্প বলেছিলেন, ইরানের সাথে সে চুক্তিটি ছিল আমেরিকার জন্য বিব্রতকর।
ইরানের প্রেসিডেন্ট তার ভাষণে আমেরিকার প্রেসিডেন্টকে পাল্টা আঘাত করে বলেন, মি. ট্রাম্প হচ্ছেন ‘আন্তর্জাতিক রাজনীতিতে নবাগত দুষ্ট’ু ব্যক্তি।
রুহানি বলেন, ডোনাল্ড ট্রাম্প যদি পরমাণু চুক্তি ভেঙে দেন তাহলে সেটি বড় হতাশার বিষয় হবে। প্রেসিডেন্ট বারাক ওবামার সময় সম্পাদিত এ চুক্তি নিয়ে ডোনাল্ড ট্রাম্প সবসময় সমালোচনা করে আসছেন।
২০১৫ সালে আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স, চীন, রাশিয়া এবং জার্মানির সাথে পরমাণু অস্ত্র নিরোধ চুক্তি করে ইরান। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ