Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

নবম ওয়েজবোর্ড ঘোষণা দিতে হবে মঞ্জুরুল আহসান বুলবুল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৭, ১২:০০ এএম

নবম ওয়েজবোর্ড গঠনে বাধা দিয়ে গণমাধ্যমের সাথে সরকারের দূরত্ব তৈরী করা হচ্ছে অভিযোগ করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেছেন, যারা দেশে অস্থিরতা সৃষ্টি করতে চায়। এরা গণতন্ত্র উন্নয়ন ও অগ্রযাত্রার প্রতিবন্ধক। প্রকারান্তরে তারা প্রতিক্রিয়াশীলদের সহায়ক হিসেবে আরেকটি ১৫ আগস্টের ক্ষেত্র তৈরী করছে। তিনি গতকাল (রোববার) নগরীর জামাল খান সড়কের চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি বলেন, সাংবাদিকদের রুটি-রুজি নিশ্চিত করতে নতুন ওয়েজবোর্ড গঠন করতে হবে। এর কোন বিকল্প নেই। যারা নতুন ওয়েজবোর্ড গঠনে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে সাংবাদিক সমাজ তাদের রুখে দেবে। সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল মিয়ানমারে গণহত্যার নিন্দা ও রোহিঙ্গাদের নিজ বাসভূমি থেকে বিতাড়নেরও তীব্র নিন্দা জানান।
সমাবেশে অন্যান্য সাংবাদিক নেতারা নবম ওয়েজবোর্ডে ঘোষণা না দিলে চট্টগ্রামে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে অবাঞ্চিত করার ঘোষণা দেন। সমাবেশে দেশের সাংবাদিক সমাজের প্রত্যাশিত নবম ওয়েজবোর্ড গঠনে তথ্যমন্ত্রীর তালবাহানায় উদ্বেগ প্রকাশ করে বলা হয়, ওয়েজবোর্ডের বিষয়ে প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির সম্মতি সত্তে¡ও তথ্যমন্ত্রীর ভূমিকা অনাকাঙ্খিত। অবিলম্বে তথ্যমন্ত্রীর অপসারণও চেয়েছেন সাংবাদিক নেতারা।
সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএফইউজে মহাসচিব ওমর ফারুক, বিএফইউজে সহ-সভাপতি শহীদ উল আলম, সিইউজের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, সিনিয়র সহ-সভাপতি রতন কান্তি দেবাশিষ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলী আব্বাস, প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিএফইউজের নির্বাহী সদস্য আসিফ সিরাজ, সিইউজের প্রতিনিধি ইউনিট প্রধান সমির কান্তি বড়–য়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ