Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান

প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড চট্টগ্রামের ৩৪টি উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানের সুবিধাবঞ্চিত ৮২ মেধাবী ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করেছে। স¤প্রতি ব্যাংকের চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম-এর নির্বাহী পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান জোদ্দার শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ ও শিক্ষা সামগ্রী তুলে দেন। ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম দক্ষিণ জোনপ্রধান মুহাম্মদ আমীরুল ইসলাম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতকানিয়া সরকারী কলেজ-এর অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ সানাউল্লাহ, এনায়েতবাজার মহিলা কলেজ-এর অধ্যক্ষ মিসেস তাহুরীন সবুর, রাঙ্গুনিয়া কলেজ-এর অধ্যক্ষ মোহাম্মদ আবু ইফসুফ ও নিজামপুর কলেজ-এর অধ্যক্ষ মো.রফিক উদ্দিন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম উত্তর জোনপ্রধান মো: মোস্তাফিজুর রহমান সিদ্দিকী। উল্লেখ্য, ইসলামী ব্যাংক সিএসআর খাতের আওতায় ২০১৬ সালে সুবিধাবঞ্চিত ১ হাজার ৫ শ’ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করছে।
মোহাম্মদ মিজানুর রহমান জোদ্দার প্রধান অতিথির বক্তব্যে বলেন, দেশের সুবিধাবঞ্চিত মানুষকে শিক্ষিত ও স্বনির্ভর হিসেবে গড়ে তোলার জন্যই ব্যাংকের সিএসআর কার্যক্রম পরিচালিত হয়। দেশের ভবিষ্যত নেতৃত্ব তৈরিতে ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি কার্যক্রমকে তিনি স্বাগত জানান। তিনি দক্ষ মানবসম্পদ গড়ে তোলার প্রক্রিয়ায় সকলকে একযোগে এগিয়ে আসার আহবান জানান। সভাপতির বক্তব্যে মুহাম্মদ আমীরুল ইসলাম বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠাকাল থেকেই শিক্ষা, স্বাস্থ্য, দুর্যোগ ব্যবস্থাপনা, ক্রীড়া, শিল্প-সংস্কৃতি ও পরিবেশরক্ষাসহ বিভিন্ন সামাজিক দায়িত্ব পালনের মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখছে। তিনি উপস্থিত শিক্ষার্থীদের সুন্দর ও সফল শিক্ষাজীবন কামনা করেন।-বিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে ইসলামী ব্যাংকের বৃত্তি প্রদান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ