Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

১২ সেপ্টেম্বর লন্ডনে সভায় অংশ নিতে পারেন বেগম খালেদা জিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

 প্রায় দুই মাস লন্ডনে অবস্থানের পর জনসম্মুখে আসছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আগামী ১২ সেপ্টেম্বর দলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকীতে লন্ডনের একটি কনভেনশন সেন্টারে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাবেক এই প্রধানমন্ত্রী। লন্ডন বিএনপির একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
চোখ ও পায়ের চিকিৎসার জন্য গত ১৫ জুলাই লন্ডনে উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন বিএনপি প্রধান। চিকিৎসার জন্য দেড় মাস ধরে লন্ডনে বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় অবস্থান করছেন তিনি। এই দীর্ঘ সময়ে এখন পর্যন্ত চিকিৎসার কাজ এবং পরিবারের সদস্যদের সাথে সময় কাটাচ্ছেন তিনি। কোনো দলীয় কর্মসূচিতে অংশ নেননি। এমনকি দলীয় নেতাদেরও সাক্ষাৎ দেননি তিনি। তবে এবারই প্রথম লন্ডনে অবস্থানকালীন সময়ে কোনো অনুষ্ঠানে অংশ নিচ্ছেন বেগম খালেদা জিয়া।
লন্ডন বিএনপি’র সূত্র জানায়, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে লন্ডন বিএনপি বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করার চিন্তা-ভাবনা করছে। তারই অংশ হিসেবে খালেদা জিয়াকে প্রধান অতিথি করে আলোচনা সভার প্রস্তুতি নেয়া হচ্ছে। তবে ভেন্যু নিশ্চিত না হলেও রয়েল রিজেন্সি কনভেনশন সেন্টারে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানটি হওয়ার সম্ভাবনা রয়েছে।
এদিকে দীর্ঘদিন পর লন্ডনে স্বজনদের সঙ্গে পবিত্র ঈদুল আজহা উদযাপন করবেন খালেদা। ঈদ পরবর্তী এক পুনর্মিলনীতেও তিনি অংশ নিতে পারেন বলে নাম প্রকাশ না করার শর্তে লন্ডন বিএনপির এক নেতা জানিয়েছেন।
চিকিৎসা শেষে আগামী ১৫ সেপ্টেম্বর দেশের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে ১০ সেপ্টেম্বর চোখ ও হাঁটুর চূড়ান্ত পরীক্ষা করানোর কথা রয়েছে বিএনপি চেয়ারপারসনের। চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, পরিবারের সদস্যদের নিয়ে লন্ডনেই ঈদ উদযাপন করবেন খালেদা জিয়া। ঈদের পর চিকিৎসার বাকি কাজগুলো শেষ হলেই দেশে ফিরবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ