Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

একাত্তরের পরাজিত শক্তিই বঙ্গবন্ধুকে হত্যা করেছে -বাণিজ্যমন্ত্রী

| প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৭, ১২:৩১ এএম

 অর্থনৈতিক রিপোর্টার : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, একাত্তরে যারা পরাজিত হয়েছিল তারাই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে। তিনি বলেন, যখন শুনি একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়নি, যখন সংসদকে তুচ্ছ-তাচ্ছিল্য করা হয়, তখন খুব খারাপ লাগে।

গতকাল বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়নে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। তোফায়েল আহমেদ বলেন, বঙ্গবন্ধুর হত্যাকারীদের জিয়াউর রহমান পৃষ্ঠপোষকতা করেছেন। তাদের স্বাধীন দেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছেন।
বাণিজ্যমন্ত্রী বলেন, অনেক খারাপ লাগে যখন সংসদকে তুচ্ছ-তাচ্ছিল্য করা হয়। এও বলা হয় একক নেতৃত্বে দেশ স্বাধীন হয়নি। আমি বলি, তাহলে দ্বিতীয় একজনকে খুঁজে বের করেন তো? মুক্তিযুদ্ধ অনেকে করেছেন, মানুষ রক্ত দিয়েছেন, অনেক মা-বোন সম্ভ্রম হারিয়েছেন। কিন্তু নেতৃত্ব একজনই দিয়েছেন। তিনি হলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বলেন, পাকিস্থানি বাহিনী আর কাউকে গ্রেফতার করেনি, করেছে বঙ্গবন্ধুকে। কারণ, তাদের বিশ্বাস ছিল বঙ্গবন্ধু কথা বললে বাঙ্গালি জাতি ঐক্যবদ্ধ হয়ে যায়। তাঁর কণ্ঠ রুদ্ধ করতে পারলেই এ দেশের মানুষের স্বাধীনতার স্বপ্ন ব্যাহত হয়ে যাবে। আর এতেই সবকিছু স্পষ্ট হয়ে যায় কার নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে।
আয়োজক সংগঠনের সভাপতি শেখ কবির হোসেনের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মোজাফ্ফর হোসেন পল্টু, বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সদস্য মেজর জেনারেল (অব.) হাফিজ মল্লিক, উপাধ্যক্ষ আবদুস শহীদ এমপি এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর হারুন-অর-রশীদ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী

২৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ