Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরো একটি ফ্লাইট বাতিল হজ যাত্রীদের ভোগান্তি বাড়ছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৭, ১০:৪৪ পিএম

স্টাফ রিপোর্টার : হজযাত্রী সঙ্কটের কারণে আরো একটি ফ্লাইট বাতিলকরা হয়েছে। আরেকটি পিছিয়ে দেওয়া হয়েছে। বার বার হজ ফ্লাইট বাতিলের কারণে হজ যাত্রিীদের শুধু ভোগান্তিই বাড়ছে না, তাদের মধ্যো উদ্বেগ উৎকন্ঠাও দেখা দিয়েছে। অনেকেই আশঙ্কা করছেন তাদের হজযাত্রা নিয়ে, তাদের হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়ছে। আর মাত্র ৯ দিনের মধ্যে ৫১ হাজার হজ যাত্রী পরিবহন সম্ভব কিনা এ নিয়েও সংশয় রয়েছে।
গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৫০৭৫ ফ্লাইটটি বাতিল করা হয়। তাছাড়া বেলা ১১টা ৫৫ মিনিটের বিজি-৭০৭৫ ফ্লাইটটি পিছিয়ে ২১ আগস্ট বেলা ১২টা ৩০ মিনিটে নেওয়া হয়েছে।
ঘটনার সত্যতা স্বীকার করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, যাত্রী সঙ্কটের কারণে একটি হজ ফ্লাইট বাতিল ও আরেকটি পিছিয়ে দেওয়া হয়েছে।
প্রতিদিনিই হজযাত্রী সঙ্কটের কারণে নিয়মিত হজ ফ্লাইট বাতিল ও পিছিয়ে দিতে হচ্ছে। হজ এজেন্সিগুলো হজযাত্রীদের যথাসময়ে ভিসা জমা না দেওয়ায় এবং হজযাত্রী না পাঠানোর কারণে নিয়মিত হজ ফ্লাইট বাতিল করতে হচ্ছে বলে অভিযোগ উঠেছে। ফলে এখনো পর্যন্ত প্রায় সাড়ে ৫১ হাজার হজযাত্রী বাংলাদেশে রয়ে গেছে। হজযাত্রী পরিবহনের আর সময় আছে মাত্র ১০ দিন। এ সময়ের মধ্যে ভিসা সমস্যাসহ সব সঙ্কট কাটিয়ে এত বিপুল সংখ্যক হজযাত্রী জেদ্দায় পৌঁছাতে পারবেন কিনা এ নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। তবে পরিস্থিতি উত্তরণে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন (হাব) ও ধর্ম মন্ত্রণালয়ের হজ অফিস। শেষ মুহূর্তে হজ পালনের জন্য সবাইকে জেদ্দায় পাঠাতে পারবে বলেও আশাবাদী সরকার।
গত ২১ দিনে বিমান ও সৌদি এয়ারলাইন্সের এ পর্যন্ত মোট ৩১টি হজ ফ্লাইট বাতিল ও পেছানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরো

২৬ নভেম্বর, ২০২২
৪ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ