Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

কার্গো বিমান বন্ধ করে দেয়ার চক্রান্ত হচ্ছে : নাসিম

প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সরকারকে অস্থিতিশীল করতে একটা চক্রান্ত হচ্ছে। কথা নাই, বার্তা নাই একটি দেশ কার্গো বিমান বন্ধ করে দিয়েছে। গতকাল শুক্রবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের জাতীয় সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে তিনি এ সব কথা বলেন।
মোহাম্মদ নাসিম বলেন, ওরা চক্রান্ত করছে। শেখ হাসিনাকে চাপে রাখার চেষ্টা হচ্ছে। বঙ্গবন্ধু কখনও আত্মসমর্পণ করেন নাই, শেখ হাসিনাও করবেন না। জাসদ নেতাকর্মীদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের নেতা নাসিম বলেন, সাবধান থাকবেন, সতর্ক থাকবেন। খালেদা জিয়া বার বার পরাজিত হয়েছে। কৌশলে পরাজিত হয়েছে, নির্বাচনে পরাজিত হয়েছে। আমি জানতাম না যে আপনারা এত শক্তিশালী। ১৪ দলের কোন একটি দল শক্তিশালী হলে আমাদের ভাল লাগে। আপনারা আরও শক্তিশালী হোন।
দলীয় প্রতীকে স্থানীয় সরকার নির্বাচনের প্রসঙ্গে অধিবেশনে ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বর্তমানে স্থানীয় সরকার নির্বাচন হচ্ছে দলীয় প্রতীকে। ফলে তৃণমূলে গণতন্ত্র শক্তিশালী হচ্ছে। কিন্তু যদি তৃণমূলে পারস্পরিক সম্প্রীতি বিনষ্ট হয় তাহলে গণতন্ত্রের অগ্রযাত্রা বাধাগ্রস্ত হবে।
চীনের রাষ্ট্রদূত মা কু মিং বলেন, আমার দল চীনা কমিউনিস্ট পার্টির মতই বাংলাদেশের জাসদ। এ দুই দলের মধ্যে সম্পর্কও দীর্ঘদিনের। তাই জাসদের অনুষ্ঠানে এত মানুষের ভিড় দেখে আমি আনন্দিত।
তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের সঙ্গে চীনের সুদৃঢ় সম্পর্ক রয়েছে। এদেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে চীন সবসময় পাশে থাকবে।
জাসদের সম্মেলন উপলক্ষে পিপলস লিবারেল ফ্রন্ট শ্রীলংকা, ভারতের অল ইন্ডিয়া ফরোয়ার্ড ব্লক ও  নেপালের রাষ্ট্রদূত শুভেচ্ছা জানিয়েছে। দীর্ঘ ৬ বছর পর আজ শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে দলটির জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে।
জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সভাপতিত্বে আরও বক্তৃতা করেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, দলটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া, কার্যকরী সভাপতি মঈন উদ্দিন খান বাদল, সহসভাপতি রবিউল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, শিরিন আখতার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কার্গো বিমান বন্ধ করে দেয়ার চক্রান্ত হচ্ছে : নাসিম
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ