Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শাহজালালে ৩১ কেজি স্বর্নসহ একজন যাত্রী আটক

| প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সাড়ে ১২ কোটি টাকা সমমূল্যের ২৫ কেজি ওজনের স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ। এ ঘটনায় জামিল আক্তার (৪৮) নামের এক যাত্রীকে আটক করা হয়েছে। গত শনিবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে। চলতি বছরের সবচেয়ে বড় স্বর্ণের চালান এটি।এ ঘটনার পর গতকাল রবিবার সকালে আরো ছয় কেজি স্বর্ণ জব্দ করা হয়।
ঢাকা কাস্টমস কর্মকর্তারা জানান, গতকাল সকালে ইউএস বাংলা এয়ারলাইন্সের বিএস ৩১৪ নম্বর ফ্লাইটটি ঢাকায় অবতরণ করে। ফ্লাইটের একটি টয়লেট থেকে পরিত্যক্ত অবস্থায় এক কেজি ওজনের ছয়টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। এর মূল্য হতে পারে প্রা তিন কোটি টাকা।
কাস্টম হাউজের প্রিভেন্টিভ টিমের সহকারি কমিশনার আহসানুল কবির জানান, শনিবার রাত সাড়ে ১০ টার দিকে সিঙ্গাপুর থেকে একটি ফ্লাইটে (এসকিউ) ঢাকায় আসেন জামিল। বিমান থেকে নেমেই তিনি অসুস্থতার ভান করে হুইলচেয়ারে বসে পড়েন এবং চেয়ারে বসেই গ্রিন চ্যানেল পার হচ্ছিলেন। সন্দেহ হওয়ায় তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তিনি স্বর্ণের কথা অস্বীকার করেন। এ সময় তার আচরণে অসংলগ্নতা দেখে তাকে ব্যাগেজ কাউন্টারে নেয়া হয়। সেখানে পুনরায় জিজ্ঞাসাবাদে করলে স্বর্ণের কথা স্বীকার করেন।
এরপর কাস্টমস হলে নিয়ে তার শরীর তল্লাশি করে শরীরের নিম্নাঙ্গে দু-পায়ের মাঝে স্কচটেপ দিয়ে পেচাঁনো একটি ভেস্টের মধ্যে প্রতিটি ১০০ গ্রাম ওজনের ২৫০টি স্বর্ণবার পাওয়া যায় , যার মোট ওজন ২৫ কেজি। কাস্টমসের কর্মকর্তারা জানান, কাস্টমসের চোখ ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে উইল চেয়ারের আশ্রয় নেন তিনি।
আহসানুল কবির আরো জানান,আটক স্বর্ণের মূল্য প্রায় সাড়ে ১২ কোটি টাকা। জিজ্ঞাসাবাদে জামিল জানান তার সিঙ্গাপুরে চিপসের (দোকানদারি) ব্যবসা রয়েছে। তিনি একজন ফ্রিকোয়েন্ট ট্রাভেলার। তিনি গত ৬ মাসে মোট ১৩ বার বিদেশ ভ্রমন করেছেন। এ ঘটনায় ফৌজদারী মামলা দায়ের করে আসামীকে থানায় সোপর্দ করার কার্যক্রম চলছে। ##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ