Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আটকের ১৫ দিন পর সাময়িক বরখাস্ত নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী

| প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঘুষ গ্রহণের দায়ে নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলী এ কে এম ফখরুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। নৌ পরিবহন মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ বিষয়ে গত মঙ্গলবার আদেশ জারি করা হয়েছে। গতকাল বুধবার আদেশটি কার্যকর করা হয়েছে।
নৌপরিবহন মন্ত্রণালয়ের জনংসযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, ঘুষ গ্রহণের ঘটনায় ফখরুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়েছে। এটা এখনো বিচারাধীন। তবে প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত পাওয়ায় তাঁকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
গত ১৭ জুলাই মতিঝিলে বিআইডবিøউটিএ ভবনে অধিদপ্তরে নিজ কার্যালয় থেকে আটক হন ফখরুল ইসলাম। তিনি একটি জাহাজের নকশা অনুমোদন করতে পাঁচ লাখ টাকা ঘুষ চেয়েছিলেন বলে অভিযোগ ছিল। এই টাকা নেয়ার সময় তাকে ধরে ফেলে দুদকের একটি দল। এরপর দুদকের সহকারী পরিচালক আব্দুল ওয়াদুদ ফখরুলের বিরুদ্ধে রাজধানীর মতিঝিল থানায় মামলা করেন। পরে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেন দুদক কর্মকর্তারা।
মামলায় হয়েছে, ফখরুল ইসলাম, ২০১২ সাল থেকে বেঙ্গল মেরিন অ্যান্ড ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস নামে একটি প্রতিষ্ঠানের ২২টি জাহাজের নকশা অনুমোদনের জন্য আকারভেদে পাঁচ থেকে ১৬ লাখ টাকা করে ঘুষ দাবি করেন। সবশেষ এমভি নওফেল লিহান নামের একটি জাহাজের নকশা অনুমোদন দিনে পাঁচ লাখ টাকা দাবি করেন।
গত বছরের ১৩ এপ্রিল এই অনুমোদনের জন্য আবেদন করে বেঙ্গল মেরিন। এর জন্য কোম্পানির কর্মকর্তা এ এন এম বদরুল আলমের কাছে পাঁচ লাখ টাকা ঘুষ দাবি করেন ফখরুল। পরে বদরুল বিষয়টি জানান দুর্নীতি দমন কমিশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌপরিবহন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ