Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তথ্যমন্ত্রীর সাথে টিভি মালিকদের বৈঠক

| প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৭, ১২:০০ এএম

টিভি পেশাজীবী ও ডিজিটাল নিরাপত্তা বিষয়ে সরকারের সাথে কাজের সিদ্ধান্ত
স্টাফ রিপোর্টার : টিভি পেশাজীবী ও ডিজিটাল নিরাপত্তার বিষয়ে টিভি চ্যানেল মালিকদের সংগঠন এটকো সরকারের সাথে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।
গতকাল মঙ্গলবার বিকেলে সচিবালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র সাথে বৈঠকের পর উপস্থিত সাংবাদিকদেরকে এটকো’র প্রেসিডেন্ট সালমান এফ রহমান ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোজাম্মেল হক একথা জানান। এটকো’র প্রেসিডেন্ট বলেন, ডিজিটাল জগতে নিরাপত্তা বজায় রাখার প্রয়োজনীয়তা রয়েছে। এবিষয়ে গতকাল (সোমবার) সংবাদপত্র মালিক সমিতি-নোয়াব ও এটকো’র বৈঠকে ঐকমত্য হয়। সকলে মিলে এখাতে সরকারের সাথে কাজ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
তথ্যমন্ত্রী এসময় বলেন, ডিজিটাল নিরাপত্তা রক্ষায় এটকো, নোয়াব ও সরকার ত্রিপক্ষীয় যোগাযোগের ভিত্তিতে কাজ করবে। সেইসাথে টিভি পেশাজীবীদের সংগঠন ফেডারেশন অভ্ টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন এফটিপিও উত্থাপিত টিভি অনুষ্ঠান বিষয়ক প্রস্তাবনা পর্যালোচনাতেও একযোগে কাজ করবে এটকো, এফটিপিও এবং তথ্য মন্ত্রণালয়।
তথ্যসচিব মরতুজা আহমদের পরিচালনায় বৈঠকের শুরুতেই তথ্যমন্ত্রী নবনির্বাচিত এটকো পরিষদকে অভিনন্দন জানান। সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোজাম্মেল হক এসময় টিভি বিষযক সিদ্ধান্ত গুলো অংশীজনদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে বাস্তবায়নের উদ্যোগের জন্য তথ্য মন্ত্রণালয়কে ধন্যবাদ জানান। অংশীজনদের সমন্বয়ে প্রণীত স¤প্রচার কমিশন আইনের খসড়াও শিঘ্রই মন্ত্রিপরিষদে উত্থাপিত হবে বলে বৈঠকে জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, এর মাধ্যমে স¤প্রচারের বিষয় দেখভাল করার দায়িত্ব একটি স্বাধীন কমিশনের ওপর বর্তাবে।
টকো’র প্রেসিডেন্ট সালমান এফ রহমান, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোজাম্মেল হক, ভাইস প্রেসিডেন্ট আরিফ হাসানসহ বেসরকারি টিভি মালিক কর্তৃপক্ষের মধ্যে এ কে আজাদ, শেখ কবির হোসেন, আব্দুস সামাদ, ফারজানা মুন্নী, হুমায়ূন কবির বাবলু, বিটিভি’র মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব (স¤প্রচার) মোঃ মোশাররফ হোসেন, যুগ্ম সচিব (টিভি) মোঃ মহিবুল হোসাইন প্রমূখ বৈঠকে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ