Inqilab Logo

শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০, ১৯ শাবান সানি ১৪৪৫ হিজরী

রামপাল বিদ্যুৎকেন্দ্র জাতীয় স্বার্থ বিরোধী বদরুদ্দীন উমর

প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুন্দরবনের পাশে রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প গণবিরোধী ও জাতীয় স্বার্থ বিরোধী উল্লেখ করে এ প্রকল্পের নামে দেশকে সাম্রাজ্যবাদী পুঁজির অবাধ লুণ্ঠনের সুযোগ করে দেয়া হচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় মুক্তি কাউন্সিলের সভাপতি বদরুদ্দীন উমর। একই সাথে তিনি এ প্রকল্প বন্ধেরও দাবি জানিয়েছেন। গতকাল (বৃহস্পতিবার) কাউন্সিলের পক্ষ থেকে এক বিবৃতিতে এ দাবি জানায় সংগঠনটি।
বিবৃতিতে এ প্রকল্পকে গণবিরোধী ও জাতীয় স্বার্থ বিরোধী উল্লেখ করে বলা হয়, হাসিনা সরকার বিদ্যুৎ সংকট নিরসনের কথা বলে ইতিমধ্যে রেন্টাল-কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্রের দুর্নীতির বিস্তার ঘটিয়েছে। এখন উন্নয়নের কথা বলে প্রাকৃতিক সম্পদ সুন্দরবন, কৃষি জমি ধ্বংস করে স্পেশাল ইকোনমিক জোন, কয়লা তাপ বিদ্যৎকেন্দ্র নির্মাণের নামে দেশকে সাম্রাজ্যবাদী পুঁজির অবাধ লুন্ঠনের সুযোগ করে দিয়েছে।
বিজ্ঞপ্তিতে সুন্দরবনের জীববৈচিত্র্য, প্রকৃতি-নদী ধ্বংসকারী কয়লা তাপ বিদ্যুৎকেন্দ্র র্নিমাণের বিরুদ্ধে তেল-গ্রাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির জনযাত্রা কর্মসূচির প্রতি সমর্থন জানান ও ৭ দফা দাবি মেনে নেয়ার দাবি জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রামপাল বিদ্যুৎকেন্দ্র জাতীয় স্বার্থ বিরোধী বদরুদ্দীন উমর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ