Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অধূনালুপ্ত ছিটমহলের নবযুগের সূচনা হয়েছে প্রবাসীকল্যাণ মন্ত্রী

প্রথমদফায় ৪০ নারী যাচ্ছে জর্ডানে

প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা ঃ প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, অধূনালুপ্ত ছিটমহলবাসীর নবযুগের সূচনা হলো। ৬৮ বছরের অধিকার বঞ্চিত এসব মানুষের ভাগ্যন্নোয়নের প্রতিশ্রুতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এই অঙ্গীকার বাস্তবায়নের প্রথম দফায় কুড়িগ্রামের দাসিয়ারছড়া থেকে ৪০ নারীকে পাঠানো হচ্ছে জর্ডানে। সম্পূর্ণ বিনা খরচে তাদের বিদেশে পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে। জর্ডানে গার্মেন্ট সেক্টরে দু’হাজার নারী শ্রমিকের চাহিদা রয়েছে। আমাদের ইচ্ছা যতটা সম্ভব ছিটমহল থেকেই এ চাহিদা পূরণ করা হবে। আর এজন্য তাদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে গড়ে তোলা হয়।
বৃহস্পতিবার বিকেলে কুড়িগ্রাম টিটিসি (টেকনিক্যাল ট্রেনিং সেন্টার) মিলনায়তনে নারী শ্রমিকদের দু’মাস ব্যাপি প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন শেষে এক সূধী সমাবেশে এসব কথা বলেন। জেলা প্রশাসক খান মো: নুরুল আমিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব খন্দকার মো: ইফতেখার হায়দার, সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: জাফর আলী, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক বেগম শামছুন নাহার, পুলিশ সুপার তবারক উল্লাহ, টিটিসি’র অধ্যক্ষ প্রকৌশলী আইনুল হক ও প্রশিক্ষণার্থী শরিফা আক্তার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধূনালুপ্ত ছিটমহলের নবযুগের সূচনা হয়েছে প্রবাসীকল্যাণ মন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ