Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার ২ মামলার পরবর্তী শুনানি ২৭ জুলাই

| প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুর্নীতির দুই মামলার পরবর্তী শুনানির তারিখ আগামী ২৭ জুলাই ধার্য করেছেন আদালত। গতকাল সোমবার পুরান ঢাকার বকশীবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আকতারুজ্জামান আসামিপক্ষের সময়ের আবেদন মঞ্জুর করে এদিন ঠিক করেন। গতকাল মামলার প্রথম তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক নুর আহমেদকে খালেদা জিয়ার পক্ষে জেরা করেন তার আইনজীবী আব্দুর রেজ্জাক খান। কিন্তু এদিন জেরা শেষ না হওয়ায় তিনি সময় চান।
এরপর খালেদা জিয়ার জামিন বাতিল আবেদনের ওপর শুনানি হয়। গত ২০ জুলাই দুদকের পাবলিক প্রসিকিউটর মোশাররফ হোসেন কাজল এ আবেদন করেন।
বিচারাধীন বিষয় নিয়ে এক সমাবেশে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। আদালতে এ বিষয়ে শুনানি হয়। আসামিপক্ষের আইনজীবী নুরুজ্জামান তপন ও জিয়া উদ্দিন জিয়া বলেন, বিচারক আবেদন দুটির ওপর শুনানি গ্রহণ করলেও তাৎক্ষণিক কোনো আদেশ দেননি।
এদিকে মামলার শুনানির এক পর্যায়ে আদালতে উত্তেজিত হয়ে উচ্চস্বরে কথা বলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।বিষয়টি আদালত অবমাননা হিসেবে আমলে নিয়ে বিচারক তাকে গ্রেফতারের জন্য পুলিশ ডাকেন। কিন্তু সাবেক অ্যাটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলীর মধ্যস্থতায় তা সমাধান হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২২ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ