Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

অভিযোগ করা বিএনপির অভ্যাসে পরিনত হয়েছে-মোহাম্মদ নাসিম

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সকল রাজনৈতিক দল অংশ গ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
গতকাল শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে হজ্জ্ব যাত্রীদের ই-হেলথ প্রোফাইল তৈরির কার্যক্রম ও টিকাদান কর্মসূচি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই আমা প্রকাশ করেন।
‘২০১৪ সালের মত নির্বাচন হলে দেশের জনগন তা মেনে নেবে না’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে মোহাম্মদ নাসিম বলেন, ‘১৪ সালের নির্বাচনে বিএনপি অংশ না নিয়ে ভুল করেছে। ২০১৯ সালের নির্বাচনে তারা আর সেই ভুল করবেন না। ২০১৪ সালে আসেনি বলে ২০১৯ আসবে না এটা তো কোন কথা নয়। নির্বাচনে আসবেন না, আর শুধু সব কিছুতে অভিযোগ করবেন তা তো হতে পারে না।’
‘সহায়ক সরকার ছাড়া আগামী নির্বাচন গ্রহণ যোগ্য হবে না’ ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, সব কিছুতেই বিএনপির অভিযোগ করা একটা অভ্যাসে পরিনত হয়েছে। তারা যতই অভিযোগ করুক না কেন, আগামী নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনেই অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি অংশ গ্রহণ করবে।
মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশন ইতোমধ্যে আগামী জাতীয় নির্বাচনের জন্য রোড ম্যাপ ঘোষনা করেছে। তারা নিরপেক্ষভাবে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে। সেখানে আওয়ামীলীগ ও বিএনপি সমান অধিকার পাবে। শেখ হাসিনার অধীনেই এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী নির্বাচন সকল দলের অংশ গ্রহণেই হবে।
চিকনগুনিয়ার প্রাদুর্ভাব মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের সকল ধরনের প্রস্তুতি রয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকনগুনিয়া মোকাবেলায় আমাদের সকল ধরনের প্রস্তুতি হয়েছে। আমরা আন্তরিকতার সাথে কাজ করছি। প্রস্তুতি অনুযায়ী কাজ করায় ইতোমধ্যে এর প্রাদুর্ভাব কমে এসেছে।
পরিদর্শন কালে স্বাস্থ্যমন্ত্রী হজ্জ্ব যাত্রীদের ই-হেলথ প্রোফাইল তৈরির কার্যক্রম ও টিকাদান কর্মসূচি সুষ্ঠ ভাবে সূম্পর্ন করার জন্য হাসপাতালের পরিচালকদের নির্দেশ প্রদান করেন।
এ সময়ে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের পরিচালক অধ্যাপ ডা. উত্তম কুমার বড়–য়া, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যাপক ডা. এ বি এম মাকসুদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোহাম্মদ নাসিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ