Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খালেদা জিয়ার লন্ডন মিশন চক্রান্ত জনগণকে সাথে নিয়ে রুখে দেয়া হবে-নানক

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, এম.পি বলেছেন, ‘বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ২০১৪ সালের ৫ জানুযারি নির্বাচন পূর্ব দেশব্যাপী অগ্নিসন্ত্রাস ও অবরোধ ডেকে ব্যর্থ আন্দোলন করে। তারা রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস, শত শত নিরীহ মানুষ হত্যা ও পঙ্গু করেছিল। ওই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় দেশের অভাবনীয় উন্নয়ন, অগ্রগতি ও গণতন্ত্রকে বাধাগ্রস্থ করতে লন্ডন মিশনে গেছেন। অতীতের ন্যায় বিশ দলীয় জোটের সকল চক্রান্ত জনগণকে সাথে নিয়ে রুখে দেয়া হবে।’ গতকাল রাজধানীতে মোহাম্মদপুর মডেল স্কুল এন্ড কলেজের নবনির্মিত ‘শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ও ল্যাংগুয়েজ ক্লাব’ উদ্বোধন এবং নবীন বরণ ২০১৭ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কলেজের অধ্যক্ষ লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. মাহবুবুর রহমান ও ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান।
নানক বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষাবর্ষের প্রথম দিনে দেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠান সমূহের লাখ লাখ শিক্ষার্থীদের একযোগে বিনামূল্যে পাঠ্য পুস্তক বিতরণ বিশ্ব ইতিহাসে বিরল। তিনি শিক্ষা খাতকে ডিজিটালাইজ্ডকরণ, নতুন নতুন বিজ্ঞান ও একাডেমিক ভবন নির্মাণসহ বাস্তবায়িত কর্মযজ্ঞের কথা তুলে ধরেন। এসব কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে জাতিকে একুশ শতকের উপযোগী আধুনিক, দক্ষ ও বিজ্ঞান মনস্ক সুনাগরিক উপহার দেয়া হবে। তিনি বলেন, মোহাম্মদপুর মডেল কলেজের শিক্ষার্থীগণ দেশ-বিদেশে শিক্ষা, সাহিত্য, বিজ্ঞান, ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখে আসছে। এ অগ্রযাত্রা ধরে রাখতে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের আরো সুপরিকল্পিত ভূমিকা রাখতে হবে।
এর আগে নানক কলেজের নতুন শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ও ল্যাংগুয়েজ ল্যাব সুইচ টিপে উদ্বোধন ও কার্যক্রম ঘুরে দেখেন।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নানক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ