Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

লন্ডনে পরিবারকে সময় দিচ্ছেন খালেদা জিয়া

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চিকিৎসার জন্য যুক্তরাজ্য সফররত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সেখানে তার পরিবারের সদস্যদের সাথে সময় পার করছেন। চোখের চিকিৎসার জন্য এখনো ডাক্তারের শিডিউল নির্ধারিত হয়নি। আপাতত যুক্তরাজ্যে অবস্থানরত বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় উঠেছেন বেগম জিয়া। সেখানে পরিবারের কয়েকজন সদস্যও রয়েছেন। দীর্ঘদিন পর তাদের সান্নিধ্যে থাকার কারণে নাতনিদের সাথে নানাভাবে কাটাচ্ছেন সাবেক এই প্রধানমন্ত্রী। দীর্ঘ যাত্রার পর এখন বিশ্রামে রয়েছেন তিনি। বিএনপি চেয়ারপারসনের সফরসঙ্গী ও একান্ত সচিব এবিএম সাত্তারের বরাত দিয়ে তার প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এসব তথ্য জানিয়েছেন।
চোখ ও পায়ের ফলোআপ চিকিৎসার জন্য গত ১৫ জুলাই (শনিবার) সন্ধ্যা ৭টা ৩৮ মিনিটে অ্যামিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন খালেদা জিয়া। সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে তিনি যাত্রাবিরতি করেন। এমিরেটস এয়ারলাইন্সের ই-কে ৫৮৭ ফ্লাইটে স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে দুবাই বিমানবন্দরের টার্মিনাল-৩ এ অবতরণ করেন তিনি। এসময় তার যাত্রাবিরতির খবরে সংযুক্ত আরব আমিরাত বিএনপির নেতারা বিমানবন্দরে উপস্থিত হন। রোববার (১৬ জুলাই) বাংলাদেশ সময় দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে বেগম জিয়া লন্ডনের হিথ্রো বিমানবন্দরে অবতরণ করেন। এসময় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান এবং যুক্তরাজ্য বিএনপির বিপুলসংখ্যক নেতাকর্মী বিমানবন্দরে খালেদা জিয়াকে স্বাগত জানায়। লন্ডনে মা-ছেলের এ সাক্ষাৎকালে খালেদা জিয়া ও তারেক রহমান উভয়ই আবেগাপ্লুত হয়ে পড়েন। বিএনপি চেয়ারপারসনের সফরসঙ্গী হিসেবে রয়েছেন তার একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার ও গৃহপরিচারিকা ফাতেমা বেগম।
লন্ডনে অবস্থানরত দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় থাকবেন খালেদা জিয়া। চিকিৎসার ফাঁকে দেশের রাজনীতি, দলের সাংগঠনিক অবস্থা, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে আলাপ-আলোচনা ও মতবিনিময় হবে বিএনপির শীর্ষ দুই নেতার মাঝে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ