Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শেখ হাসিনার প্রতি ‘ঝুঁকে থাকা’ বন্ধ করুন

ভারত সরকারকে শীর্ষ বিজেপি নেতার আহ্বান

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ঢাকার সঙ্গে দিল্লির সম্পর্ক বা রাষ্ট্রনীতির পুনর্মূল্যায়ন করতে ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন জ্যেষ্ঠ বিজেপি নেতা সুব্রাহ্মনিয়ান স্বামী। তিনি ভারতকে শেখ হাসিনার সরকারের প্রতি ‘ঝুঁকে থাকা’ বন্ধ করতে বলেছেন।
বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) বরাত দিয়ে ইকোনমিক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি বাংলাদেশে হিন্দু পুরোহিত হত্যা ও মন্দিরে হামলার ঘটনা প্রসঙ্গে সুব্রাহ্মনিয়ান স্বামী তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন। এ ধরনের ঘটনায় শেখ হাসিনার সরকার হয় ‘অসহায়’ অথবা ‘দুষ্কৃতকারীদের সহযোগী’ বলে তিনি অভিযোগ করেছেন। এ জন্য তাঁর সরকারকে ঢাকার সঙ্গে নীতির পুনর্মূল্যায়ন করার আহ্বান জানান তিনি।
সুব্রাহ্মনিয়ান স্বামী বলেন, কয়েক বছর ধরে বাংলাদেশে মৌলবাদী প্রবণতা বেড়েছে। এতে হিন্দুদের হত্যা, হিন্দু নারীদের অসম্মান করা ও মন্দির ভাঙার ঘটনা ঘটছে। সম্প্রতি হিন্দু পুরোহিতের শিñেদের ঘটনাকে ‘জঘন্য’ বলে মন্তব্য করেছেন সুব্রাহ্মনিয়ান স্বামী। তিনি বলেন, ‘এটা পরিষ্কার যে হিন্দুবিদ্বেষী কর্মকা-ে শেখ হাসিনা হয় অসহায় অথবা এর সহযোগী।’
গত ২১ ফেব্রুয়ারি সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জে শ্রীশ্রী সন্ত গৌড়ীয় মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গোপাল চন্দ্র রায় নামের এক পূজারি গুলিবিদ্ধ হন। নির্মল চন্দ্র ওরফে নিতাই চন্দ্র ও গোপালের মা চিরতা রানী আহত হন। এ ঘটনায় জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।



 

Show all comments
  • অনিচ্ছুক ১০ মার্চ, ২০১৬, ৯:১৩ এএম says : 1
    ভারতের সমর্থন পাকাপোক্ত করতেই এসব ..........................
    Total Reply(0) Reply
  • Sohel Khan ১০ মার্চ, ২০১৬, ১০:০৯ এএম says : 1
    Very good
    Total Reply(0) Reply
  • জামাল ১০ মার্চ, ২০১৬, ১২:৪৬ পিএম says : 0
    আপনাদের দেশে যে পরিমাণ মুসলমান নির্যাতন হয় আমাদের দেশে তার একশ ভাগের এক ভাগ ও হিন্দু নির্যাতন হয় না।
    Total Reply(0) Reply
  • তুষার ১০ মার্চ, ২০১৬, ১২:৫১ পিএম says : 0
    আমাদেরও উচিত সরকারকে বলা ইন্ডিয়ার প্রতি ঝুঁকে থাকা বন্ধ করুন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেখ হাসিনার প্রতি ‘ঝুঁকে থাকা’ বন্ধ করুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ