Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্বাহী বৈঠকে পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

৫ জানুয়ারির মতো নির্বাচন দেশবাসী চায় না
স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, রাজনীতিতে গুনগত ও আদশিক পরিবর্তন প্রয়োজন। গতানুগতিক রাজনীতির ফলে জাতিকে শোষণ-বঞ্চনার শিকার হতে হচ্ছে। সন্ত্রাস-দুর্নীতি দেশে মহামারী আকার ধারণ করেছে। রাষ্ট্রীয় সম্পদ দলীয় নেতাকর্মীরা লুটেপুটে খায়। এভাবে একটি দেশ চলতে পারে না। তিনি বলেন, সুষ্ঠু, নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরি করে দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। ৫ জানুয়ারির মতো নির্বাচন দেশবাসী চায় না। 

গতকাল সকালে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মজলিসে শুরার অধিবেশনে সভাপতির বক্তব্য তিনি একথা বলেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী ও আল্লামা নুরুল হুদা ফয়েজী, নায়েবে আমীর মাওলানা আব্দুল আউয়াল ও মাওলানা আব্দুল হক আজাদ, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, সহকারি মহাসচিব মাওলানা আব্দুল কাদের, আলহাজ আমিনুল ইসলাম, দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, প্রকৌশলী আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ, মাওলানা লোকমান হোসাইন জাফরী, আলহাজ হারুন অর রশিদ, শায়খুল হাদীস মকবুল হোসাইন, মাওলানা আতাউর রহমান আরেফী প্রমুখ নেতৃবৃন্দ।
পীর সাহেব চরমোনাই বলেন, দীর্ঘদিনের আন্দোলন ও প্রতিবাদের পর শেষ পর্যন্ত সরকারের নীতি নির্ধারকগণ যে বিষয়টির গুরুত্ব ও নাজুকতা উপলব্ধি করতে পেরে পাঠ্যসূচি সংশোধন করেছিলেন। কিন্তু ইদানিং ইসলাম বিরোধী নাস্তিক্যবাদী শক্তিগুলো সিলেবাস নিয়ে নতুন করে চক্রান্ত শুরু করেছে। সিলেবাস পূন:পরিবর্তনে বামপন্থি, নাস্তিক-মুরতাদদের চক্রান্ত সহ্য করা হবে না। তিনি বলেন, জাতিকে ইসলামশূন্য করার নাস্তিক্যবাদী চক্রান্ত দেশের ঈমানদার জনতা পূর্বের ন্যায় রক্ত দিয়ে প্রতিহত করবে এবং রাজপথে কঠোর আন্দোলন সংগ্রাম গড়ে তুলবে।
তিনি সুপ্রিমকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক মূতিসহ রাস্তার মোড়ে মোড়ে সকল মূর্তি অপসারণ ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের দাবি জানান। পাশাপাশি ভারতে গো রক্ষার নামে মুসলিম হত্যা বন্ধ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ